উম্মাদরাও বিএনপির প্রধান হতে পারবে: সেতুমন্ত্রী

0
57

উম্মাদরাও বিএনপির প্রধান হতে পারবে: সেতুমন্ত্রী

Obaidul Quader

দুর্নীতিবাজ, দেউলিয়া ও উম্মাদ ব্যক্তিরাও বিএনপির প্রধান হতে পারবেন বলে মন্তব্য করেছেন সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

২৮ মার্চ বুধবার সচিবালয়ে সাংবাদিক সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বিএনপির গঠনতন্ত্রের ৭ ধারা বাতিলের কঠোর সমালোচনা করেন। তিনি বলেন, বিএনপির গঠনতন্ত্র থেকে যে ৭ নম্বর ধারা বাদ দেয়া হয়েছে, সেটিই তাদের গলার কাঁটা হয়ে দাঁড়বে।

সেতুমন্ত্রী বলেন, ‘এ ধারা অনুযায়ী দুর্নীতি, দেউলিয়া বা দণ্ডিত ব্যক্তি বিএনপির নির্বাহী কমিটির মেম্বার হতে পারবে না। জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে না।’

খালেদা জিয়া এবং তারেক রহমানকে দলীয় পদে রাখতেই বিএনপি গঠনতন্ত্রে এ সংশোধনী এনেছে বলে দাবি করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী প্রশ্ন ‘খালেদা জিয়ার মামলার রায়ের তারিখ ৮ ফেব্রুয়ারির ঠিক আগে বিএনপি কেন তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা তুলে নিল। যে ৭ ধারা ছিল দুর্নীতি, দেউলিয়াপনা, উম্মাদ কর্মকাণ্ডের বিরুদ্ধে এবং আদালতে দণ্ডিত হওয়ার বিরুদ্ধে নৈতিকতার দিক থেকে রক্ষাকবজ।’

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকালীন সরকারের আকার গতবারের মতোই ছোট হবে, তবে বিএনপির কেউ থাকবে না। তিনি আরো বলেন, সংসদে যারা প্রতিনিধিত্ব করছে সেই দলগুলোই নিয়ে নির্বাচনকালীন সরকার গঠিত হবে।