রংপুরের আ. লীগ নেতা বাবুসোনা নিখোঁজ, মহাসড়ক অবরোধ

রংপুরের আ. লীগ নেতা রথিশ চন্দ্র ভৌমিক (বাবুসোনা) নিখোঁজ, মহাসড়ক অবরোধ

রংপুরের আ. লীগ নেতা বাবুসোনা নিখোঁজ, মহাসড়ক অবরোধ

রংপুরের আ. লীগ নেতা রথিশ চন্দ্র ভৌমিক (বাবুসোনা) নিখোঁজ, মহাসড়ক অবরোধ

রংপুরের স্পেশাল জজ আদালতের পিপি ও জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক রথিশ চন্দ্র ভৌমিক ওরফে বাবুসোনা গতকাল সকাল থেকে নিখোঁজ রয়েছেন। পরিবারের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। তিনি বাবুসোনা নামেই সাধারণের কাছে পরিচিত।

আওয়ামী লীগ নেতার সন্ধান দাবিতে আজ শনিবার সকাল সাড়ে ৯টা থেকে ঢাকা-রংপুর মহাসড়কে নগরীর তাজহাটের সাবেক হাইকোর্ট মোড়, বাবুপাড়া রেলগেট এলাকায় অবরোধ করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

মহাসড়ক অবরোধে নেতৃত্ব দিচ্ছেন রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল। রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল বলেন, গতকাল শুক্রবার সকাল ৬টা থেকে রথিশ চন্দ্র ভৌমিক নিখোঁজ রয়েছেন। তাঁর সন্ধান না পাওয়া পর্যন্ত অবরোধ চলবে।

রথিশ চন্দ্র ভৌমিক বাবুসোনা রংপুরের কাউনিয়ায় জাপানি নাগরিক কুনিও হত্যা এবং মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলার প্রধান আইনজীবী। নিখোঁজ আইনজীবী (পিপি) রথিশ চন্দ্র ভৌমিক বাবু সোনা রংপুর বিশেষ জজ আদালতে সরকার পক্ষে মামলা দুটি পরিচালনা করছিলেন।

এ ছাড়া জামায়াত নেতা এ টি এম আজহারুল ইসলামের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলারও বিশেষ কৌঁসলি ছিলেন অ্যাডভোকেট বাবুসোনা।

‘পরিবারের ধারণা, এসব কারণেই সংঘবদ্ধ চক্র বাবুসোনাকে অপহরণ করে থাকতে পারে’, বলেন তাঁর ভাই। তিনি আরো বলেন, ‘পরিকল্পিতভাবেই এই ঘটনা ঘটানো হয়েছে।’

এ দিকে সারাদিনেও বাবুসোনার খোঁজ না পেয়ে শুক্রবার গভীর রাতে এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। পুলিশের একটি সূত্র জানিয়েছে, বাবুসোনার সন্ধানে গতকাল রাত থেকে পুলিশের একাধিক দল নগরীর বিভিন্ন স্থানে সন্ধান চালাচ্ছে।