সিটি নির্বাচনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ফরম বিতরণ ৫ ও ৬ এপ্রিল

0
77

সিটি নির্বাচনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ফরম বিতরণ ৫ ও ৬ এপ্রিল

Bangladesh Awami League - বাংলাদেশ আওয়ামী লীগ

আগামী ১৫ মে অনুষ্ঠিতব্য গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ফরম বিতরণ করবে আওয়ামী লীগ।
ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে ৫ ও ৬ এপ্রিল এ ফরম সংগ্রহ করা যাবে। পরদিন ৭ এপ্রিল সন্ধ্যা ৭টার মধ্যে একই স্থানে এই মনোনয়নের আবেদন ফরম জমা দিতে হবে।
রবিবার আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। উল্লেখ্য, সিটি কর্পোরেশনে নির্বাচনে যাদের নাম দপ্তরে পাঠাবে শুধুমাত্র তারাই আওয়ামী লীগের ফরম ক্রয় করতে পারবেন।
জানা গেছে, মনোনয়নপত্রের আবেদন ফরম জমা হওয়ার পর দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠক ডেকে আগ্রহীদের ইন্টারভিউ নিয়ে যোগ্য প্রার্থী বাছাই করে তাকে দলের মনোনয়ন দেয়া হবে। সিটি করপোরশেনের মেয়র পদটি দলীয় প্রতীকে অনুষ্ঠিত হবে।
একই সংবাদ বিজ্ঞপ্তিতে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনভুক্ত ওয়ার্ডগুলোর কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে স্ব-স্ব ওয়ার্ডগুলোকে ৩ সদস্যের প্যানেল তৈরি করে পাঠাতে বলা হয়েছে। প্রতিটি ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্যদের নিয়ে বর্ধিত সভা করে সম্ভাব্য প্রার্থীদের এই প্যানেল করতে বলা হয়েছে। প্যানেলটি মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলি ও জনপ্রিয়তা ইত্যাদি বিষয় উল্লেখ করে ৭ এপ্রিলের মধ্যে ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে পাঠাতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here