নৌকার টিকেট পেলেন খুলনায় খালেক, গাজীপুরে জাহাঙ্গীর

0
23

নৌকার টিকেট পেলেন খুলনায় খালেক, গাজীপুরে জাহাঙ্গীর

অবশেষে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে সাবেক মেয়র তালুকদার আবদুল খালেকই পেলেন নৌকার টিকেট।অথচ তিনি প্রার্থী হতে আগ্রহী ছিলেন না। অন্যদিকে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে পাঁচ বছর আগে বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেয়া জাহাঙ্গীর আলমকে এবার প্রার্থী করেছে ক্ষমতাসীন দল।

আগামী ১৫ মে দুই মহানগরে ভোটকে সামনে রেখে রোববার গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এই সিদ্ধান্ত হয়।

পাঁচ বছর আগে এই দুই নগরে ভোট হলেও সেটি দলীয় প্রতীকে হয়নি। এবার প্রথমবারের মতো দুই নগরে নৌকা আর ধানের শীষের জমজমাট লড়াই দেখার সুযোগ তৈরি হয়েছে।আগামী জাতীয় নির্বাচনের আগে এই ভোটকে বেশ গুরুত্বের সঙ্গে নিয়েছে আওয়ামী লীগ ও বিএনপি। দুই জলই ভোটের লড়াইয়ে জিতে নিজেদের জনসমর্থনের প্রমাণ দিতে চায়। আর প্রার্থী মনোনয়ন দেয়ার আগে আওয়ামী লীগ নানা সূত্র থেকে এলাকায় সবচেয়ে জনপ্রিয় প্রার্থীকেই বেছে নেয়।

গত ৩১ মার্চ ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১২ এপ্রিলের মধ্যে প্রার্থিতা জমা দিতে হবে। আর আওয়ামী লীগ এই দুই মহানগরে আগ্রহী প্রার্থীদের মধ্যে গত ৬ ও ৭ এপ্রিল মনোনয়ন ফরম বিক্রি করে। গতকাল সন্ধ্যায় গণভবনে মনোনয়নপ্রত্যাশীদেরকে সাক্ষাৎকারের জন্য ডাকে ক্ষমতাসীন দল।সব মিলিয়ে খুলনায় আট জন এবং গাজীপুরের ১০ জন মনোনয়নপ্রত্যাশীর সাক্ষাৎকার নেয়া হয়।

গাজীপুর সিটির প্রার্থী হতে চেয়েছিলেন আজমত উল্লাহ খান, জাহাঙ্গীর আলম, শামসুল বারী, কামরুল আহসান সরকার রাসেল, মতিউর রহমান, সুমন আহমেদ শান্ত বাবু, কাজী আলিমউদ্দিন, আব্দুর রউফ নয়ন, ওয়াজউদ্দিন মিয়া, সাইফুল ইসলাম।

আর খুলনা সিটিতে প্রার্থী হতে চেয়েছিলেন সাইফুল ইসলাম, শহিদুল হক মন্টু, শেখ মোশাররফ হোসেন, শেখ সৈয়দ আলী, মোহাম্মদ আশরাফুল ইসলাম, কাজী এনায়েত হোসেন, সরদার আনিছুর রহমান পপলু। আর আগ্রহী নন জানিয়েও খালেক আসেন দলের ডাকে।