গোপনে সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে বিএনপি: নৌমন্ত্রী

46

গোপনে সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে বিএনপি: নৌমন্ত্রী

বিএনপি মুখে ভিন্ন কথা বললেও গোপনে বর্তমান সরকারের অধীনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান। তিনি বলেন, বিএনপি অস্তিত্ব টিকিয়ে রাখতেই শেখ হাসিনার অধীনেই নির্বাচনে যাবে তারা। গত নির্বাচনের মতো বিএনপি যদি একাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন করে তাহলে এদেশে তাদের আর কোনো ঠাঁই হবে না।

মঙ্গলবার সকালে আশুলিয়ার ধউর এলাকায় তুরাগ নদের এক একর জায়গা উদ্ধার করতে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, ১৯৭০ সালে জাতীয় নির্বাচনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জানতেন যে তিনি নির্বাচনে জিতবেন। যদিও পাকিস্তানিরা তার হাতে ক্ষমতা দেবে না সেটা তার কাছে পরিষ্কার ছিল। কিন্তু তারপরও তিনি নির্বাচনে গেছেন এবং জনগণের ম্যান্ডেট পেয়েছেন। ‘বিএনপি যদি নির্বাচনে না আসে তাহলে এই নির্বাচন কমিশনের অধীনে সিটি করর্পোরেশন নির্বাচনে কেন অংশ নেবে তারা।?-প্রশ্ন করেন শাজাহান।

অবৈধভাবে নদী দখলদারদের উদ্দেশ্যে নৌমন্ত্রী বলেন, ‘যারা অবৈধভাবে নদী দখল করে তারা দেশ ও জাতির শত্রু। বর্তমান সরকার নদী দখলকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিচ্ছে। পর্যায়ক্রমে প্রভাবশালীদের দখলে থাকা দেশের সকল নদী উদ্ধার করে এর পরিবেশ ফিরিয়ে আনা হবে। একইসঙ্গে নদীর আশপাশের পরিবেশ ঠিক রাখতে পার্কও নির্মাণ করা হবে।’

আশুলিয়ার ধউর এলাকায় প্রায় এক একর নদী দখল করে গাড়ি রাখার জন্য ভাড়া দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় প্রভাবশালী একটি মহল। আজ বিআইডব্লিউটিএ নদীটি উদ্ধার করে। উদ্ধার অভিযানের সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন বিআইডব্লিউটিএর পরিচালক (বন্দর) শফিকুল হক, ঢাকা নদী বন্দরের যুগ্ম পরিচালক একে এম আরিফ উদ্দিন, উপ পরিচালক মিজানুর রহমান, সহকারী পরিচালক আসাদুজ্জামান নূর হোসেনসহ অনেকে।