ফখরুল সাহেব তো বাম রাজনীতি করতেন, মনে হয় আল্লাহ-খোদায় বিশ্বাস কম

0
39

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার অসুস্থতা কেন্দ্র করে ওবায়দুল কাদেরের বক্তব্যের যে সমালোচনা করছেন বিএনপি নেতারা তার জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমি আমার বক্তব্যে অনড়। মির্জা ফখরুল সাহেব তো বাম রাজনীতি করতেন, মনে হয় আল্লাহ-খোদায় বিশ্বাস কম।

রোববার বিকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির ভারত সফরের আগে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন: হায়াৎ-মওত আল্লাহর হাতে। এই যে আমি বসে আছি এখান থেকে উঠে দরজা পর্যন্ত যেতে যেও তো আমার মৃত্যু হতে পারে।
এর আগে খালেদা জিয়ার অসুস্থতা ঘিরে বিএনপি নেতাদের বক্তব্যের জেরে কাদের বলেছিলেন: বাঁচা-মরা আল্লাহর হাতে। ডাক্তার চিকিৎসা করছেন। এখন সরকার কী করতে পারে।ওবায়দুল কাদের এমন বক্তব্যে শঙ্কিত প্রতিক্রিয়া জানান বিএনপি নেতারা।

ভারত সফর নিয়ে তিনি বলেন, আগামীকাল আওয়ামী লীগের ১৯ সদস্যের একটি প্রতিনিধি দল ভারত সফরে যাবে। দু’দেশের সম্পর্ক মজবুত করতেই এ সফর। এ সফরের সাথে নির্বাচনের সাথে সম্পর্ক নেই বলেও দাবি করেন ওবায়দুল কাদের। তিনি আরো বলেন, ভারত- বাংলাদেশের সাথে সম্পর্কে স্বার্থ আছে। দু’দেশের পারস্পরিক স্বার্থে ভারতের সাথে সম্পর্ক সুদৃঢ় করতে চায় বাংলাদেশ।সফরে পার্টি টু পার্টি আলোচনা আছে। নরেন্দ্র মোদির সঙ্গে আলোচনা আছে। খুব শর্ট কিন্তু গুরুত্ববহ। কর্মসূচীর মধ্যে আছে মহাত্মা গান্ধির স্মৃতিসৌধে শ্রদ্ধা অর্পণ করে বাংলাদেশ হাই কমিশনের আয়োজনে ভোজে অংশগ্রহণ। তারপরের দিন ২৩ তারিখ খুব ব্যস্ততা থাকবে। বিজেপির সঙ্গে আলোচনা।

২৪ তারিখ ভারত ত্যাগ করবো। এর আগেও ভারত যাবার প্রসঙ্গ টেনে তিনি বলেন, আমদের সফরের সঙ্গে নির্বাচনের কোন সম্পর্ক নেই। এই সফরে শুধু বায়লেটেরাল টকস হবে। খুব স্বাভাবিক প্রক্রিয়া।সফরের পর ইন্ডিকেশন কি তা বোঝা যাবে। এখনই বলতে পারবো না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here