যুদ্ধাপরাধীর সন্তানদের আওয়ামী লীগে কোনো স্থান নেই: আবদুর রহমান

যুদ্ধাপরাধীর সন্তানদের আওয়ামী লীগে কোনো স্থান নেই: আবদুর রহমান

যুদ্ধাপরাধীর সন্তানদের আওয়ামী লীগে কোনো স্থান নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান। আজ বৃহস্পতিবার (৪ই জুলাই) দুপুরে আওয়ামী লীগের বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভায় তিনি এ কথা বলেন।

বরিশাল ক্লাব মিলনায়তনে শুরু হওয়া প্রতিনিধি সভা চলে বিকেল পর্যন্ত। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আমির হোসেন আমু। প্রধান বক্তা ছিলেন উপদেষ্টা মন্ডলীর সদস্য তোফায়েল আহম্মেদ।

সভায় বক্তারা বলেন, অর্থনৈতিক মুক্তির যে স্বপ্ন দেখেছিলেন জাতির জনক তা বাস্তবায়নে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পদার্পণ করেছে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে দলকে আরো সুসংগঠিত করতে হবে। তাই সকল ষড়যন্ত্র প্রতিহত করতে দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধির লক্ষ্যে সারা দেশে পর্যাক্রমে প্রতিনিধি সভা করা হচ্ছে।

বরিশাল জেলা আওয়ামীলীগ সভাপতি পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন নিরিক্ষা কমিটির আহবায়ক (মন্ত্রী পদমর্যদা), আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ ’র সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় আরো বক্তব্য রাখেন, সাবেক বানিজ্যমন্ত্রী ও কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য সংসদ সদস্য তোফায়েল আহমেদ ও এ্যাড. ইউসুফ হোসেন হুমাউন, হাফিজ মল্লিক, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এ্যাড. আফজাল হোসেন, কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী এ্যাড. শ.ম. রেজাউল করিম (এমপি), পানিসম্পদ প্রতি মন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামিম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মি আহমেদ, কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য গোলাম রাব্বানী চিনু, বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্ ।

জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বাষিকী ও স্বাধীনতার সুবর্ন জয়ন্তি পালন, কর্মী সংগ্রহসহ ঝিমিয়ে পড়া আওয়ামীলীগের নেতাকর্মীদের উজ্জীবিত করার তিনটি লক্ষকে সামনে রেখে বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভার আয়োজন করা হয়েছে বলে জানান অনুষ্ঠানের সভাপতি আবুল হাসনাত আবদুল্লাহ্ ।

তিনি আরো বলেন, আমরা বাংলাদেশ আওয়ামী লীগের ভিতর কখনো হাইব্রিডদেরকে আশ্রয়-পশ্রয় দেব না। এই প্রতিনিধি সভার মাধ্যমে তৃণমূল পর্যায়ের সবাইকে শক্তিশালি করে সকল ষড়যন্ত্র মোকাবেলা করে বরিশাল বিভাগের আওয়ামী লীগকে আরো শক্তিশালি করা হবে।

বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভা সঞ্চলনা করেন বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম।

বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভায় বিভাগের আওয়ামী লীগের দলীয় সকল সংসদ সদস্য, জেলা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র, এবং জেলা ও উপজেলার আওয়ামী লীগ সভাপতি ও সম্পাদক প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন। প্রতিনিধি সভা উপলক্ষে অনুষ্ঠানস্থল বরিশাল ক্লাব, জিলা স্কুল মোড়ে দলীয় পতাকার আদলে তিনটি দৃষ্টি নন্দন নির্মান করা হয়েছ তোড়ন সেই সাথে করা হয়েছে ব্যাপক সাজসজ্জা।