আগামী নির্বাচন আমাদের জন্য অগ্নিপরীক্ষাঃ ওমর ফারুক চৌধুরী

112
Madaripur Zilla ZUbolig

আগামী নির্বাচন আমাদের জন্য অগ্নিপরীক্ষাঃ ওমর ফারুক চৌধুরী

আতাহার আলী সরদার সভাপতি ও সাইফুর রহমান রুবেল খান মাদারীপুর জেলা  যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। আজ ৭ এপ্রিল ২০১৮ শনিবার বিকাল ৩ টায় মাদারীপুর লেকেরপাড়, স্বাধীনতা অঙ্গণে বাংলাদেশ আওয়ামী যুবলীগ মাদারীপুর জেলা যুবলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়।
Madaripur ZIlla Jubolig New Committee
আতাহার আলী সরদার সভাপতি ও সাইফুর রহমান রুবেল খান সাধারণ সম্পাদক
১৪ বছর পর অনুষ্ঠিত এ সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সদর উপজেলা চেয়ারম্যান ও সদ্য বিদায়ী জেলা যুবলীগ সাধারণ সম্পাদক পাভেলুর রহমান শফিক খান নাম প্রস্তাব করেন। এতে সভাপতি হিসেবে আতাহার সরদার এবং সাধারণ সম্পাদক হিসেবে সাইফুর রহমান রুবেল খানের নাম প্রস্তাব করা হয়। প্রস্তাবে সমর্থন করেন পৌরসভা মেয়র ও সদ্য বিদায়ী জেলা যুবলীগ সভাপতি খালিদ হোসেন ইয়াদ। এসময় অন্য কোন প্রার্থী না থাকায় সর্বসম্মতিক্রমে তারা আগামি তিন বছরের জন্যে নির্বাচিত হন।পরে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকে মঞ্চে ডেকে পরিচয় করিয়ে দেয়া হয়। আগামী তিন দিনের মধ্যে নবগঠিত কমিটিকে পূর্ণাঙ্গ কমিটি করার জন্যে নির্দেশ দেন কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।
প্রথম অধিবেশনে উদ্ভোধনী অনুষ্ঠানে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন বাংলাদেশের জন্য  ২০১৮ এর নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ নির্বাচন। এই নির্বাচন বাংলাদেশের অস্তীত্বের নির্বাচন। আগামী নির্বাচন আমাদের জন্য অগ্নি পরীক্ষা, যুবলীগ বিশ্বাস করে আগামী ২০১৮ এর নির্বাচন বাংলাদেশের জন্য এক মহা পরীক্ষার। এই নির্বাচনের মাধ্যমে নির্ধারিত হবে বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির পথে হাটবে না আবার উল্টো পথে যাত্রা করবে। এই নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের শান্তিপূর্ণ ধর্মীয় সহিষ্ণুতার ধারা অব্যাহত থাকবে, নাকি একটি জঙ্গী রাষ্ট্র হিসেবে পরিচিতি লাভ করবে-সিদ্ধান্ত নিতে হবে।   বাংলাদেশের ঘরে ঘরে বিদ্যুৎ থাকবে কিনা- সেই সিদ্ধান্ত নিতে হবে, বিদ্যুৎ চাই নাকি খাম্বা চাই। ।
যুবলীগ চেয়ারম্যান আরো বলেন জাতির পিতা স্বাধীন   বাংলাদেশে প্রতিষ্ঠার এক  বছর পর মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ একটি মননশীল যুবগোষ্ঠি গঠনের  উদ্দেশ্যে  এবং জাতির পিতার সুদূর প্রসারী চিন্তা ও দর্শন ছিল তারণ্য নির্ভর। এই রাষ্ট্র তখনই বিকশিত হবে-যখন এ দেশের যুব সমাজ সংগঠিত হবে, নেতৃত্বের জন্য গড়ে উঠবে। এ জন্যই যুব মানস গঠনের লক্ষ্যেই জাতির পিতার নির্দেশে শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠিত হয়।  যিনি সৃষ্টিশীল তিনিই যুবক। যুবকের কোন বয়সের সীমারেখা নেই। যুবশ্রেণী সমাজের মূল চালিকাশক্তি।
মাদারীপুর জেলা যুবলীগ সভাপতি মোঃ খালিদ হোসেন ইয়াদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পাভেলুর রহমান শফিক খান এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি, বিশেষ অতিথি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, নূর ই আলম চৌধুরী লিটন এমপি, প্রধান বক্তা  যুবলীগ সাধারণ সম্পাদক মো: হারুনুর রশীদ, যুবলীগ প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মাহবুবুর রহমান হিরন, আব্দুস সাত্তার মাসুদ, মো: আতাউর রহমান, অধ্যাপক এবিএম আমজাদ হোসেন, শেখ আতিয়ার রহমান দিপু, যুগ্ম সম্পাদক সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক আসাদুল হক আসাদ, এমরান হোসেন খাঁন, ঢাকা মহানগর উত্তর যুবলীগ সভাপতি মাইনুল হোসেন খাঁন নিখিল, যুবলীগ সম্পাদক মন্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, এড. কায়সার আহম্মেদ,  ইকবাল মাহমুদ বাবলু, শ্যামল কুমার রায়, ঢাকা মহানগর দক্ষিন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।