হলিউডের কিছু সেরা মুভি। যেগুলো না দেখলেই নয়!!

12 Years a Slave: এই মুভিটি বর্ণবাদকে কেন্দ্র করে নির্মিত হয়েছে। ২০১৩ সালে মুক্তি পাওয়া এই মুভিটির বর্তমান IMDB র‍্যাটিং ৮.১ এবং জিতেছে সেরা মুভি হিসেবে অস্কারও। সবচেয়ে অবাক করার বিষয় হাচ্ছে এই মুভিটি নির্মিত হয়েছে ১৮৪১ সালের একটি সত্য ঘটনা অবলম্বনে। সোলোমন নর্থাপ নামের একজন আফ্রো-আমেরিকান স্বাধীন নাগরিক। যাকে কিডন্যাপ করে ১২ বছরের জন্য দাস বানিয়ে রাখা হয়। তার জীবনের এই ১২ বছরের নির্মম কাহিনীকেই ফুটিয়ে তোলা হয়েছে এই মুভিটিতে।

The Godfather Trilogy:

MDB র‍্যাটিং এ বর্তমানে সবচেয়ে বেশি র‍্যাটিং পাওয়া মুভিগুলোর মধ্যে The Godfather সিরিজের তিনটি মুভিই রয়েছে প্রথম দিকের স্থানে। একটি মাফিয়া পরিবারকে কেন্দ্র করে গড়ে উঠেছে এই তিনটি মুভির কাহিনী। প্রথম মুভিটি মুক্তি পায় ১৯৭২ সালে, ২য় টি মুক্তি পায় ১৯৭৪ সালে এবং ৩য় টি মুক্তি পায় ১৯৯০ সালে। তিনটি মুভির প্রত্যেকটিই জিতেছে একাধিক অস্কার।

The Dark Knight:

সুপারহিরো মুভি আমরা কে না পছন্দ করি। আর, IMDB র‍্যাটিং অনুযায়ী সুপারহিরো মুভির তালিকায় সর্বোচ্চ অবস্থানে রয়েছে The Dark Knight মুভিটি। ব্যাটমেন কে ঘিরে নির্মিত এই মুভিটি জনপ্রিয়তার শীর্ষে থাকার প্রধান কারণ হচ্ছে জোকার। ব্যাটমেন এবং জোকার এর মধ্যে মনস্তাত্ত্বিক লড়াই-ই হচ্ছে এই মুভির মূল।

Fight Club:

একজন অনিদ্রারোগীকে ঘিরে এই মুভিটি নির্মিত। ছবির নায়ক অনিদ্রারোগে ভুগেন। সেই রোগ থেকে মুক্তি পাওয়ার জন্য নানা পথ খুঁজেন। তা করতে গিয়েই তার দেখা হয় এক ব্যাক্তির সাথে। এবং তারা মিলে গড়ে তুলে একটি ফাইট ক্লাব। তবে শেষ পর্যন্ত ঘটনা মোড় নেয় অন্য দিকে। ছবিটির IMDB র‍্যাটিং হচ্ছে ৮.৯।

Forrest Gump:

ফরেষ্ট গাম্প নামের একজন প্রতিবন্ধিকে ঘিরে এই মুভির কাহিনী গড়ে উঠেছে। প্রতিবন্ধি হওয়া সত্ত্বেও, সে তার ভালবাসা ও একাগ্রতা দিয়ে জয় করে জীবনের প্রতিটি বাধা। তার এই জীবন সংগ্রামের প্রায় সবগুলো দিকই ফুটে উঠেছে এই ছবিটিতে। বহুল জনপ্রিয় এই ছবিটির IMDB র‍্যাটিং ৮.৮। ১৯৯৪ সালে মুক্তি পাওয়া এই মুভিটি জিতে নেয় ৬ টি অস্কার।

Se7en:

দুই জন গোয়েন্দা এক সিরিয়াল কিলারের খোঁজে বের হয়। আর তাদের এই ‘চোর-পুলিশ’ খেলার কাহিনীকে ঘিরেই নির্মিত এই রোমাঞ্চকর মুভিটি। IMDB তে এই মুভিটির র‍্যাটিং বর্তমানে ৮.৬। ক্রাইম-থ্রিলার প্রেমী দর্শকরা অবশ্যই দেখে নিতে পারেন এই চমৎকার মুভিটি।

Saving Private Ryan:

দ্বিতীয় বিশ্ব যুদ্ধকে ঘিরে নির্মিত হয়েছে এই মুভিটি। মুভিটি পরিচালনা করেছেন বিখ্যাত পরিচালক স্টিভেন স্পিলবার্গ। মুভিটিতে অভিনয় করেছেন টম হ্যাঙ্কস, ম্যাট ড্যামন এর মত জনপ্রিয় অভিনেতারা। যারা একশন মুভি ভালবাসেন, তারা অবশ্যই দেখে নিতে পারেন এই মুভিটি। IMDB তে বর্তমানে এই মুভির র‍্যাটিং হচ্ছে ৮.৬। আর এই চমৎকার মুভিটি জিতে নিয়েছে ৫টি অস্কার।

The Departed:

জনপ্রিয় অভিনেতা লিওনার্দো ডি ক্যাপ্রিও ও ম্যাট ড্যামন এর আভিনিত এই মুভিটি মুক্তি পায় ২০০৬ সালে। এবং জিতে নেয় ৪টি অস্কার। দুইজন সদ্য গ্র্যাজুয়েটেড যোগ দেয় স্থানিয় পুলিশ ডিপার্টমেন্টে। একজনকে আন্ডারকাভার পুলিশ অফিসার হিসেবে দায়িত্ব দেয়া হয়, আর আরেকজন থাকেন স্বাভাবিক পুলিশ অফিসার হিসেবেই। দুজনেরই দায়িত্ব থাকে সন্ত্রাসি কর্মকান্ডের বিরুদ্ধে কাজ করা। কিন্তু শেষ পর্যন্ত ঘটনা মোড় নেয় ভিন্ন দিকে। IMDB তে বর্তমানে এই মুভিটির র‍্যাটিং হচ্ছে ৮.৫।

Memento:

২০০০ সালে মুক্তি পায় এই মুভিটি। বিখ্যাত পরিচালক ক্রিস্টফার নোলানের পরিচালনায় এই মুভিটিতে অভিনয় করেন গাই পার্চ। গাই পার্চ অভিনয় করেন একজন সর্ট-টার্ম মেমরি লস রোগি হিসেবে। তার লক্ষ্য থাকে তার স্ত্রীর খুনিকে হত্যা করা। কিন্তু তার লক্ষ্যে বাধা হয়ে দাঁড়ায় তার সর্ট-টার্ম মেমরি লস ব্যাধি। শেষ পর্যন্ত কি হয় তা জানতে হলে আপনাকে অবশ্যই দেখে নিতে হবে এই মুভিটি। বর্তমানে IMDB তে এই মুভির র‍্যাটিং হচ্ছে ৮.৫।

V for Vendetta:

২০০৬ সালে মুক্তি পাওয়া এই ব্রিটিশ মুভিটি কোন অস্কার জিতে নি। কিন্তু তা ভেবে যদি আপনি এই মুভিটি না দেখেন, তাহলে হয়তো আপনার জীবনের দেখা সেরা মুভিটিই মিস করে ফেলেছেন। এই মুভির প্রতিটি ডায়লগ বাস্তববাদী, এবং আপনার গায়ে কাঁটা দিয়ে উঠবে নিশ্চিত ভাবেই। কিভাবে শুধুমাত্র একজন মুক্তিকামী মানুষ পাল্টে দিতে পারে গোটা একটি দেশকে তা যদি দেখতে চান, তাহলে অবশ্যই দেখে নিতে হবে এই মুভিটি। IMDB তে এই মুভিটির র‍্যাটিং বর্তমানে ৮.২। Source: entertainmentmaniac.com

 
প্রকাশক: সালেহ মোহাম্মদ রশীদ অলক
সম্পাদকঃ মাহসাব হোসাইন রনি
বার্তাকক্ষঃ ০১৭১১-৪৬০৬০১ | ই-মেইলঃ news.politicsnews24@gmail.com
 
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি