লন্ডনে তারেক রহমানের জীবন

0
222

লন্ডনে তারেক রহমানের জীবন

দীর্ঘদিন ধরে লন্ডনে স্বপরিবারে আছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। লন্ড‌নে সার্বক্ষণিক প‌রিবার ও রাজনী‌তি নি‌য়েই সময় কাটে বিএন‌পির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের।

ওয়ান ইলে‌ভে‌নের পর লন্ড‌নে এসে কিংসস্টন এলাকার একটি বাড়িতে ভাড়া থাক‌তেন তা‌রেক রহমান। আকারে ওই বা‌ড়ি‌টি ছোট হওয়ায় একই সড়কের নতুন আরেক‌টি ভাড়াবা‌ড়ি‌তে উঠেন তি‌নি। তার সঙ্গে স্ত্রী ডা. জোবাইদা রহমান ও কন্যা জাইমা রহমানও থাকেন। জাইমা লন্ড‌নের কুইনমেরি বিশ্ববিদ্যালয় থে‌কে আইনে স্না‌ত‌কোত্তর ডি‌গ্রি সম্পন্ন ক‌রে‌ছেন।

আরাফাত রহমান কোকোর মৃত্যুর পর তার স্ত্রী শ‌র্মিলা রহমান সিঁ‌থিও নিজের মেয়েদের নি‌য়ে মাল‌য়ে‌শিয়া ছে‌ড়ে লন্ড‌নে বসবাস শুরু ক‌রেন। তারাও থা‌কেন লন্ড‌নের কিংসস্টন এলাকার এক‌টি ভাড়াবাড়ি‌তে।

তারেকের সাথে কন্যা জাইমা রহমান
তারেকের সাথে কন্যা জাইমা রহমান

দ‌লের ভারপ্রাপ্ত চেয়ারম্যা‌নের দা‌য়িত্ব নেওয়ার পর তা‌রেক রহমান কী কর‌ছেন, কেমন আছেন; এসব তথ্য জানাতে রা‌জি হননি তার কা‌ছের অনেকেই। তবে লন্ড‌নে শহীদ জিয়া স্মৃ‌তি কেন্দ্র ও লাইব্রেরির চেয়ারম্যান এবং সা‌বেক ছাত্রদল নেতা শরীফুজ্জামান চৌধুরী তপন জানান, তা‌রেক রহমান ভা‌লো ও সুস্থ আছেন।

উল্লেখ্য ৮ ফেব্রুয়ারি  জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় মা খালেদা জিয়ার পাঁচ বছর ও তার ১০ বছরের কারাদণ্ড হয়।

খালেদা জিয়ার কারান্ডরীণ হবার পর দলের দায়িত্বভার এসে পড়ে তারেক রহমানের ‍উপর। লন্ডন থেকেই দল পরিচালনার জন্য দলের সিনিয়র নেতাদের দিক নির্দেশনা দিচ্ছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here