খালেদা জিয়ার ‘অসুস্থতা’ নিয়ে বিভ্রান্তি, দেখা করেছেন পরিবারের ছয় সদস্য

39
খালেদা জিয়ার 'অসুস্থতা' নিয়ে বিভ্রান্তি, দেখা করেছেন পরিবারের ছয় সদস্য

খালেদা জিয়ার ‘অসুস্থতা’ নিয়ে বিভ্রান্তি, দেখা করেছেন কোকোর স্ত্রীসহ পরিবারের ছয় সদস্য

খালেদা জিয়ার 'অসুস্থতা' নিয়ে বিভ্রান্তি, দেখা করেছেন পরিবারের ছয় সদস্য

খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে তৈরি হয়েছে বিভ্রান্তি। তার ‘অসুস্থতা’ নিয়ে দুই রানৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি বক্তব্যে রাজনীতির মাঠে বইছে নতুন হাওয়া। এদিকে খালেদা জিয়া খালেদা জিয়া সম্পূর্ণ সুস্থ আছেন বলে জানিয়েছেন কারা কর্তৃপক্ষ।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমানসহ পরিবারের ছয় সদস্য গতকাল শুক্রবার দেখা করেছেন।

 শর্মিলা রহমান ছাড়া অন্যরা হলেন- কোকোর ছোট মেয়ে জাহিয়া রহমান, খালেদা জিয়ার বড় বোন সেলিমা ইসলাম, ভাই শামীম এস্কান্দার, ভাবি কানিজ ফাতেমা ও ভাগনে অভিক এস্কান্দার। বিএনপি সূত্রে এতথ্য জানা গেছে। তারা প্রায় ৩০ মিনিট বিএনপি চেয়ারপারসনের সঙ্গে একান্তে সময় কাটিয়েছেন।

এদিকে বিএনপির পক্ষ থেকে খালেদা জিয়াকে জামিনে মুক্তি দিয়ে চিকিৎসার জন্য দেশের বাইরে পাঠানোর ব্যবস্থা করার কথা বলা হয়েছে। দলটি বলছে, খালেদা জিয়া অসুস্থ হওয়ায় গত বৃহস্পতিবার দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার সঙ্গে কারাগারে সাক্ষাৎ করতে পারেননি। গতকাল শুক্রবারও বিএনপির পক্ষ থেকে তার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

অন্যদিকে আওয়ামী লীগ বলছে, খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য যা যা দরকার, তার সবই করা হবে। দেশে কিংবা বিদেশে- সুচিকিৎসা যেখানে দরকার হয়, সেখানেই করা হবে।

কারা কর্তৃপক্ষ জানান, খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বাইরে পাল্টাপাল্টি যেসব বক্তব্য দেওয়া হচ্ছে তার সঙ্গে বাস্তবতার কোনো মিল নেই। তিনি পুরোপুরি সুস্থ রয়েছেন।

সর্বশেষ গত বুধবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় রাজধানীর বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতে খালেদা জিয়াকে হাজির করার দিন ধার্য ছিল। কুমিল্লায় হত্যা মামলায়ও তাকে আদালতে হাজির করার জন্য একই দিন ধার্য ছিল। তবে বুধবার কোনো আদালতেই তাকে কারা কর্তৃপক্ষ হাজির করেনি। ওই দিন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল সাংবাদিকদের জানান, ‘অনিবার্য কারণে কারা কর্তৃপক্ষ খালেদা জিয়াকে আদালতে হাজির করেনি।’

আদালতে হাজির না করার কারণ হিসেবে কারা কর্তৃপক্ষ আদালতকে জানায়, আগে থেকেই খালেদা জিয়ার হাতে ও পায়ে ব্যথা ছিল। আদালতে নেওয়ার জন্য তিনি শারীরিকভাবে উপযুক্ত নন।