খালেদার ব্যক্তিগত ডাক্তারের দেয়া ব্যবস্থাপত্র অনুসারে চিকিৎসা করাতে প্রস্তুতি নিচ্ছে কারা কর্তৃপক্ষ

59
খালেদা জিয়া

খালেদার ব্যক্তিগত ডাক্তারের দেয়া ব্যবস্থাপত্র অনুসারে চিকিৎসা করাতে প্রস্তুতি নিচ্ছে কারা কর্তৃপক্ষ

খালেদা জিয়া

খালেদা জিয়ার ব্যক্তিগত ডাক্তারের দেয়া ব্যবস্থাপত্র অনুসারে চিকিৎসা করাতে প্রস্তুতি নিচ্ছে কারা কর্তৃপক্ষ। কারা সূত্রে জানা গেছে, খালেদা জিয়া কারা কর্তৃপক্ষকে জানিয়েছেন, ব্যক্তিগত ডাক্তারের পরামর্শ ছাড়া তিনি কোনো ওষুধ সেবন করবেন না। এ নিয়ে জটিল অবস্থার সৃষ্টি হলে গতকাল দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি বৈঠকে মিলিত হন আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

এর আগে ৩ এপ্রিল (মঙ্গলবার) সকালে তার চিকিৎসার জন্য গঠিত চার সদস্যের টিমের প্রতিবেদন পৌঁছায় কারা কর্তৃপক্ষের হাতে।

কারাগারের দায়িত্বে থাকা একজন কর্মকর্তা জানান, খালেদা জিয়া ব্যক্তিগত ডাক্তারদের বাইরে চিকিৎসা করাতে অনীহা প্রকাশ করলে বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জানানো হয়। তার পরই এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠক হয়। তবে ওই বৈঠকে কী সিদ্ধান্ত হয়েছে তা জানা যায়নি।

উল্লেখ্য, গত শনিবার খালেদা জিয়ার চিকিৎসার জন্য ঢামেক হাসপাতাল কর্তৃপক্ষ চার অধ্যাপককে নিয়ে একটি মেডিকেল টিম গঠন করে। রোববার গঠিত মেডিকেল টিম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করে। এরপর মঙ্গলবার সকালে কারা কর্তৃপক্ষের কাছে মেডিকেল বোর্ডের প্রতিবেদন পাঠান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার এ কে এম নাছির উদ্দিন। প্রতিবেদনে খালেদা জিয়ার অসুস্থতার বিষয় উল্লেখ করে তার ঘাড় ও কোমরের এক্সরে এবং রক্ত পরীক্ষার পরামর্শ দেয়া হয়েছে। সেসঙ্গে নতুন বেশ কয়েকটি ওষুধ লেখা হয়েছে।

ওই টিমের সদস্যরা হলেন অর্থোপেডিক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. শামসুজ্জামান, নিউরোলজি বিভাগের ডা. মনসুর হাবিব, মেডিসিন বিভাগের ডা. টিটু মিয়া ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের ডা. সোহেলী রহমান।