খালেদা আসলেন ফুল তোলা শাড়ি পরে!

48

খালেদা আসলেন ফুল তোলা শাড়ি পরে!

সেই পুরনো স্টাইলে চশমা ও সাদা রঙের ফুল তোলা শাড়ি পরেই কারাগার থেকে বিএনপি প্রধান বেগম খালেদা জিয়া হাসপাতালে এসেছেন। ব্যবহার করেননি ট্রলি টাইপ হুইল চেয়ারও। এখন চিকিৎসার জন্যkhaleda+politics picবঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ’র ৫১২ নম্বর কেবিনে রয়েছেন তিনি।

শনিবার সকাল সাড়ে ১১টায় হাসপাতালে পৌঁছান খালেদা। এর আগে সোয়া ১১টায় তিনি নাজিমউদ্দিন রোড়ের পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে রওনা করেন।

এসময় খালেদা জিয়া চশমা ও সাদা রঙের ফুল তোলা শাড়ি পরিহিত ছিলেন। তাকে বহনকারী গাড়ি ভেতরে ঢুকার পর হাসপাতালের মেইন গেট বন্ধ করে দেয়া হয়। হাসপাতালে পৌঁছানোর পর খালেদা জিয়ার জন্য ভিআইপি কেবিন ব্লকের সিঁড়ির গোড়ায় ট্রলি টাইপ হুইল চেয়ার আনা হয়েছিল কিন্তু তিনি তা ব্যবহারে না করে হেঁটেই লিফট পর্যন্ত যান।

পরে ১৯ নম্বর লিফট দিয়ে ৫১২ নম্বর কেবিনে নিয়ে যাওয়া হয় তাকে। এখানে খালেদা জিয়াকে এক্সরে, সিটি স্ক্যান ও এমআরআই করা হতে পারে। এক্সরে ও আল্টাসোনগ্রাফি করানোর জন্য রেডিওলোজী এন্ড ইমেজিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এনায়েত করিমের নেতৃত্বে একটি টিম কাজ করবে।

হাসপাতালের ভেতরে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা উপস্থিত রয়েছেন। এছাড়াও খালেদাকে দেখতে গিয়েছেন ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান ও ছোট মেয়ে জাহিয়া রহমান। তাদের সঙ্গে রয়েছেন মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস। কিন্তু তাদের হাসপাতালের কেবিনে প্রবেশ করতে দেয়নি আইনশৃঙ্খলা বাহিনী। রক্ত পরীক্ষা ও এক্সরে করানোর জন্য খালেদা জিয়াকে বিএসএমএমইউ হাসপাতালের ভিআইপি কেবিনে রাখা হয়েছে। পাশের কেবিনে অপেক্ষা করছেন তারা।

এদিকে হাসপাতালের বাইরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ করছে দলটির নেতাকর্মীরা। সেখান থেকে পাঁচজন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। তাৎক্ষনিকভাবে তাদের পরিচয় পাওয়া যায়নি। সর্তক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।