উপাচার্যের বাসভবনে হামলা চালিয়েছে সরকার

0
33

উপাচার্যের বাসভবনে হামলা চালিয়েছে সরকার

কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার উদ্দেশ্যে সরকারি এজেন্টদের দিয়ে ভিসির বাসভবনে হামলা করানো হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার দুপুরে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ তোলেন।

সংবাদ সম্মেলনে বিএনপির এই নেতা বলেন, জনমনে প্রশ্ন উঠেছে শান্তিপূর্ণ এ আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে সরকারের এজেন্টদের দিয়ে হামলা করা হয়েছে। আওয়ামী লীগের এক কেন্দ্রীয় নেতা ক্যাম্পাসে প্রবেশের ১০ মিনিটের মাথায় এ হামলা সংঘটিত হয়। হামলার সময় সেখানে বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত থাকা সত্ত্বেও দুই ঘণ্টাব্যাপী হামলা চলাকালে পুলিশ কাউকে গ্রেফতার করেনি। এ হামলা পরিকল্পিত।

তিনি বলেন, ঢাবি ক্যাম্পাস ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীদের দখলে ছিল। ছাত্রলীগের সন্ত্রাসী ছাড়া আর কেউ এ ধরনের হামলা ও ভাঙচুর করার সাহস রাখে কি?

তিনি আরও বলেন, কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ছাত্রলীগের হামলা ১৯৭১ সালে বিশ্ববিদ্যালয়ে হানাদার বাহিনীর হামলাকে স্মরণ করিয়ে দেয়। ছাত্রছাত্রীদের ওপর গুলি, টিয়ার শেল দিয়ে যে নির্যাতন করা হয়েছে এবং শত শত ছাত্রছাত্রী রক্তাক্ত অবস্থায় যেভাবে কাতরাচ্ছিল সেটা দেখে সাধারণ মানুষের মধ্যে নিন্দার ঝড় চলছে।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম টিপু, বেলাল আহম্মেদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here