স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক: খালেদাকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার দাবি

0
39
নজরুল ইসলাম খান ও ভাইস হাফিজ উদ্দিন আহমেদ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠকে বসেছেন বিএনপিড় শীর্ষ দুই নেতা। রোববার দুপুরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে যান।

যারা বন্দী অবস্থায় থাকেন তাদের বিদেশ নিয়ে গিয়ে চিকিৎসা করানো হয় বলে নজির আছে-একজন গণমাধ্যম কর্মী এই বিষয়টি তুলেছিলেন। জবাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, ‘এ প্রশ্ন আসে কেন আমি বুঝি না। তার চিকিৎসা এখানকার হাসপাতালেই করার কথা বলছি। এখানেই যদি চিকিৎসা হয়ে যায় তাহলে অন্য প্রশ্ন আসে কেন? কেউ কেউ এ প্রসঙ্গটা উদ্দেশ্যমূলকভাবে তুলছেন বলে আমরা মনে করি। বাইরে তাকে (খালেদা জিয়া) পাঠানোর প্রশ্ন আসছে না এখানে।’

কারাবন্দি বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করছে না সরকার- এমন দাবি করে বিএনপি নেতারা বলছেন, ধীরে ধীরে তার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। এজন্য স্কয়ার বা বিশেষায়িত কোনো হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা করার দাবিও জানিয়েছে দলটির নেতারা। কিন্তু সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, কারাবিধি মেনে খালেদা জিয়াকে সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি সুস্থ আছেন।এর আগে গেলো ২৭ মার্চ বিএনপির তিন নেতা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছিলেন।

বৈঠক থেকে বেরিয়ে নজরুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, ‘খালেদা জিয়া গুরুতর অসুস্থ, তাঁকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়া দাবির কথা আবার আমরা স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেছি। এর জন্য কোনো আইনি নির্দেশনার দরকার নেই। কারা কর্তৃপক্ষ চাইলেই সেটি করতে পারেন। অতীতে অনেকের ক্ষেত্রেই এ রকমটি হয়েছে, এর নজির আছে।’

বিএনপি নেতা আরো বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী তিনটি দাবির কথা বলা হয়েছে। এগুলো হচ্ছে—খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা, ২৫ এপ্রিল জাতীয় প্রেসক্লাব অথবা দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন এবং আগামী ১ মে সমাবেশ করার অনুমতি।