‘তারেক জিয়াকে ফিরিয়ে আনা হবে বীরের বেশে’: মোশাররফ

32

‘লন্ডন থেকে তারেক জিয়াকে ফিরিয়ে আনা হবে বীরের বেশে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছায় নয়’বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী এখন আতঙ্কিত। সাধারণ জনগণ সারাদেশে এ সরকারের বিরুদ্ধে প্রতিরোধ শুরু করবে। বিএনপি নেতাকর্মীদের মিথ্যা ও সাজানো মামলা দিয়ে হয়রানি ও গ্রেফতার করা হচ্ছে।’

সোমবার (২৩ এপ্রিল) দুপুরে চট্টগ্রামের কাজির দেউরির একটি কমিউনিটি সেন্টারে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন সাজা বাতিল ও তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্রঘোষিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মোশাররফ বলেন, ‘দেশে যদি আইনের শাসন থাকতো, তাহলে আপিলের মাধ্যমে উচ্চ আদালত থেকে খালেদা জিয়া মুক্তি পেতেন। খালেদা জিয়াকে জাতীয় সংসদ নির্বাচনের বাইরে রাখার জন্য মিথ্যা মামলায় একটি নির্জন কারাগারে রাখা হয়েছে।’তিনি আরো বলেন, ‘খালেদা জিয়া আগে থেকেই অসুস্থ ছিলেন। সরকার তাঁকে কোনও সু-চিকিৎসা করাতে দিচ্ছে না।’ ইউনাইটেড হাসপাতালসহ দেশের যেকোনও উন্নত হাসপাতালে খালেদা জিয়াকে চিকিৎসা করার সুযোগ দেয়ার আবারও দাবি জানান তিনি।

খালেদা জিয়া এবং বিএনপিকে বাইরে রেখে দেশে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ, প্রতিনিধিত্বমূলক কোনও নির্বাচন হবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন মোশাররফ।

কর্মী সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী।নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাৎ হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন ও বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম।

নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন আহমেদ ও নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান প্রমুখ।