বিকালে খালেদা জিয়ার সঙ্গে দেখা করবেন তার ব্যক্তিগত চিকিৎসকরা

খালেদা জিয়া

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখার জন্য কারাগারে যাচ্ছেন তার নিজস্ব চার চিকিৎসক।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবীর খান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, শনিবার (৯ জুন) বিকেল ৩টায় চার চিকিৎসক পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যাবেন। কারা কর্তৃপক্ষ ওই চার চিকিৎসককে দেখা করার অনুমতি দিয়েছে। ওই চার চিকিৎসক হলেন এস এম সিদ্দিকী, ওয়াহেদুর রহমান, আবদুল কুদ্দুস, মো. মামুন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড হয়। এরপর পুরান ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে খালেদা জিয়াকে সেখানে রাখা হয়।

খালেদা জিয়া গুরুতর অসুস্থ দাবি করে তার দল বিএনপির পক্ষ থেকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার কথা বলা হয়। যদিও সরকারের পক্ষ থেকে বরাবরই বলা হচ্ছে, তিনি সুস্থ আছেন এবং নিয়মিত চিকিৎসা সেবা পাচ্ছেন।

এর মধ্যেই গত ১‌ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চারজন চিকিৎসক সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করতে কারাগারে যান। গত ৭ এপ্রিল রাজধানীর শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেওয়া হয়। প্রায় দুই ঘণ্টা স্বাস্থ্য পরীক্ষার পর তাঁকে আবারও পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

কারাগারে খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো নয় জানিয়ে শুক্রবার (৮ জুন) সন্ধ্যায় সংবাদ সম্মেলন করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘আমি চ্যালেঞ্জ দিয়ে বলছি, খালেদা জিয়া কারাগারে ভালো নেই। তিনি কারাগারে মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন। এছাড়া গত তিন সপ্তাহ ধরে তিনি জ্বরে ভুগছেন।’