মুজিব কন্যাকে গণভবনে বন্দি করেছে প্রতিবেশী শত্রুরা: আলাল

প্রতিবেশী দেশের বন্ধু নামক শত্রুরা ক্ষমতাসীন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণভবনে বন্দি করে রেখেছে বলে মন্তব্য করেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। তিনি বলেন, এটা (বন্দি) যতক্ষণ পর্যন্ত উপলব্ধি করতে না পারবেন ততক্ষণ পর্যন্ত দেশে ভালো কিছু হবে না। এটা উপলব্ধি করার জন্য আপনার প্রতি অনুরোধ থাকলো। শেখ মুজিবের কন্যা হিসেবে এ বোধোদয়টা আপনার হোক।

সোমবাররাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ্রব্যমূল্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনি দেশনেত্রী খালেদা জিয়াকে গুলশানে বন্দি করে রেখেছেন। কিন্তু আপনার ডানে-বামের লোকেরা গণভবনে আপনাকে বন্দি করে রেখেছেন। দুই জায়গায় দুই নেত্রী বন্দি থাকলে দেশের অবস্থা ভালো থাকতে পারে না।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সমালোচনা করে আলাল বলেন, আপনাদের দলের নেতা সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর কিসের ওপর ডক্টরেট করেছিলেন সেটা আমরা জানি। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের লাল বাতি জ্বালিয়ে এখন নিজের ঘরের মন্ত্রী হয়ে বসে আছেন। আর আপনিও একজন ডক্টরেট ডিগ্রিধারী। আপনি পিএইচডি থিসিস করেছেন মানব মলের ওপর, সেটাও আমরা জানি।

আয়োজক সংগঠনের সদস্য ও ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলালের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।