বিএসএমএমইউ হাসপাতালে খালেদা

41
খালেদা জিয়া

বিএসএমএমইউ হাসপাতালে খালেদা

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেয়া হয়েছে। কেন্দ্রীয় কারাগার থেকে সকাল সোয়া ১১ টায় পুলিশি বহরে বিএনপি প্রধানকে বিএসএমএমইউ নেয়ার প্রক্রিয়া শুরু হয়। ১১ টা ৩৫ মিনিটে হাসপাতালে আনা হয়।

সকাল থেকে রাজধানীর কেন্দ্রীয় কারাগার, আলিয়া মাদ্রাসা চত্বরসহ আশপাশের এলাকায় কয়েকস্তরের নিরাপত্তা নেয়া হয়েছে। বিএসএমএমইউ হাসপাতালের আশপাশের এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।

খালেদা জিয়া

এর আগে ১ এপ্রিল এই মেডিকেল বোর্ডের সদস্যরা নাজিমউদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে গিয়ে বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্য পরীক্ষা করেন। প্রায় ১ ঘণ্টা চিকিৎসকরা তাঁর স্বাস্থ্য পরীক্ষা করেন। এরপর গত ৩ এপ্রিল খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট কারা কর্তৃপক্ষের কাছে জমা দেয় মেডিকেল বোর্ড।

শুক্রবার (৬ এপ্রিল) খালেদা জিয়ার অসুস্থতার বিষয়টি নিশ্চিত করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এদিন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত শেষে কারাফটকে সাংবাদিকদের তিনি বলেন, ‘সত্যিকার অর্থেই অসুস্থ হয়ে পড়েছেন। অসুস্থ হলেও বেগম জিয়ার মনোবল অটুট আছে। এমনকি আমাদের চেয়েও তিনি মানসিকভাবে শক্ত আছেন।’ তবে তার চিকিৎসায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন ফখরুল।