কোটা সংস্কার আন্দোলন নিয়ে তারেক রহমান ষড়যন্ত্র করেননি

0
28

কোটা সংস্কার আন্দোলন নিয়ে তারেক রহমান ষড়যন্ত্র করেননি

কোটা সংস্কার আন্দোলন নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলের একজন উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের সঙ্গে কথা বলে কোন ষড়যন্ত্র করেননি। এতো বড় একটা আন্দোলন হচ্ছে দেশে, এখানে তিনি দলের ভাষ্য নিয়ে নিজেদের দলীয় নেতার সঙ্গে কথা বলতেই পারেন বলে দাবী করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বৃহস্পতিবার নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে এ দাবী করেন রিজভী ।

রিজভী বলেন, আজ সকালে তারেক রহমানের সঙ্গে আমার কথা হয়েছে। তিনি বলেছেন- আমি সত্য বলেছি। এটাকে যদি কোন মিডিয়া প্রচার করতে চায় তো করুক। এসময় তিনি বলেন, এই বক্তব্যকে কিছু কিছু মিডিয়া ভিন্নভাবে উপস্থাপনের চেষ্টা করছে। রিজভী আহমেদ আরো বলেন, প্রধানমন্ত্রী গতকাল সংসদে বলেছেন – কোটা সংস্কার নিয়ে যেহেতু এতো আন্দোলন তাহলে কোটা বাতিল করা হোক। তিনি বলেন, ছাত্ররা দাবি করেছে কোটা সংস্কার করে কমিয়ে আনতে। আর প্রধানমন্ত্রী ক্ষোভের বশবর্তী হয়ে তা বাতিল করেছেন। ছাত্রদের দাবি আমলে নেননি। কারণ প্রান্তিক জাতিগোষ্ঠী, প্রতিবন্ধীদের কোটা দিতে হবে এটা সংবিধানে বলা আছে। সে ক্ষেত্রে প্রধানমন্ত্রীর এই ঘোষণা সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক। এটি বাস্তবায়িত হলে এর বিরুদ্ধে যে কেউ হাইকোর্টে রিট করলে তা খারিজ হয়ে যাবে। সুতরাং এই ঘোষণার মাধ্যমে প্রমাণিত হয় এটি একটি কুটচাল ছাড়া আর কিছু নয়।

ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আবুল খায়ের ভুইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ- দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রমুখ।