জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল বগুড়া জেলা শাখার সভাপতি ও বগুড়া পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর শাহ মেহেদী হাসান হিমুকে বগুড়া কারা ফটকে ফের গ্রেফতার করেছে পুলিশ। তিনি সর্বশেষ দু’টি মামলায় হাইকোর্ট থেকে জামিন লাভের পর কারাগার থেকে গতকাল ১৫ নভেম্বর,  রোববার সন্ধ্যায় বেরিয়ে আসার পথে গ্রেফতার হন।

দলীয় সূত্রে জানা গেছে, মেহেদী হাসান হিমু গত জানুয়ারি মাসের শুরুতেই বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা অনির্দিষ্টকালের অবরোধের সমর্থনে সদর থানার সামনে দিয়ে মিছিল নিয়ে যাচ্ছিলেন। এসময় পুলিশ মিছিলে লাঠিচার্জ করে হিমুসহ বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করে। এরপর জেলে থাকা অবস্থায় তার বিরুদ্ধে গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ, নাশকতাসহ প্রায় ৪০টি মামলা দায়ের করে পুলিশ। আইনজীবীর মাধ্যমে তিনি আদালত থেকে এসব মামলায় জামিন লাভ করেন।

সর্বশেষ দু’টি মামলায় হাইকোর্ট থেকে জামিন লাভ করেন। এরপর রোববার সন্ধ্যায় তিনি কারাগার থেকে বের হলে প্রধান ফটকে তাকে আরো দু’টি মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠায় পুলিশ। ফলে তার বিরুদ্ধে দায়ের করা বিভিন্ন মামলায় তিনি প্রায় ১১মাস ধরে কারাবাস করছেন।

হিমুকে জেলগেটে মিথ্যা মামলায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নিঃশর্ত মুক্তি দাবি করেছেন জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম।

সোমবার সংবাদপত্রে প্রদত্ত এক বিবৃতিতে তিনি বলেন, একজন জনপ্রতিনিধিকে মাসের পর মাস মিথ্যা মামলায় কারাগারে আটক রেখে মানবাধিকার লংঘন করা হচ্ছে। তাকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেন তিনি। সৌজন্যেঃ দিনকাল

 
প্রকাশক: সালেহ মোহাম্মদ রশীদ অলক
সম্পাদকঃ মাহসাব হোসাইন রনি
বার্তাকক্ষঃ ০১৭১১-৪৬০৬০১ | ই-মেইলঃ news.politicsnews24@gmail.com
 
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি