এইচএসসিতে প্রশ্ন পত্রের অনেকগুলো সেট ছাপা হবে – শিক্ষামন্ত্রী

এইচএসসিতে প্রশ্ন পত্রের অনেকগুলো সেট ছাপা হবে – শিক্ষামন্ত্রী

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার প্রশ্ন পত্রের অনেকগুলো সেট ছাপা হবে বলে জানয়িছেনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।তিনি জানান কত সেট প্রশ্ন ছাপা হবে কেউ জানবে না। সকল শিক্ষার্থীর পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে আসনে বসা বাধ্যতামুলক। অনিবার্য কারনে কেউ দেরিতে আসলে রেজিস্টারে তার নাম-ঠিকানা, রোল নম্বর নিবন্ধন করে পরীক্ষা দিতে বসতে হবে।

আজ রবিবার সচিবালয়ে জাতীয় মনিটরিং এবং আইন-শৃঙ্খলা কমিটির এক সভায় নুরুল ইসলাম নাহিদ এসব কথা বলনে।

এ সভায় প্রশ্নপত্র বিতরণ, সংরক্ষণ ও পরীক্ষা গ্রহণের সার্বিক প্রস্তুতি এবং প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ানো রোধ, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্ন সরবরাহকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়াসহ সার্বিক বিষয়ে আলোচনা করা হয়।

এ সময় শিক্ষামন্ত্রী শিক্ষক, অভিভাবক ও গণমাধ্যমসহ সকলের সহযোগিতা কামনা করেন।

এইচএসসিতে প্রশ্ন পত্রের অনেকগুলো সেট ছাপা হবে – শিক্ষামন্ত্রী

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন জানান, পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। তিনি বলেন, পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে কোন সেটে পরীক্ষা নেয়া হবে, তা পরীক্ষা কেন্দ্রগুলোকে জানানো হবে।

উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মাহাবুবুর রহমান, বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানগণ, মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সহ আরও অনেকেই।