অনুমোদন পেল আরো ২টি বেসরকারি বিশ্ববিদ্যালয়

0
45

নতুন ২টি বিশ্ববিদ্যালয় অনুমোদন পেল । অনুমোদন পাওয়া বিশ্ববিদ্যালয় দুটি হলো- খুলনায় খানবাহাদুর আহছানউল্লাহ বিশ্ববিদ্যালয় এবং রাজশাহীতে আহছানিয়া মিশন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বেসরকারি বিশ্ববিদ্যলয় শাখা থেকে উক্ত ২টি বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা কাজী রফিকুল আলমকে অনুমোদনের লিখিত চিঠি দিয়েছে।

সর্বশেষ অনুমোদন প্রাপ্ত দু’টিসহ দেশে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দাঁড়িয়েছে ৯৮-তে। সরকারের বর্তমান মেয়াদে ১০০ পূর্ণ হবে বলে ধারণা করা হচ্ছে।

জানা যায় , আগামী কিছু দিনের মধ্যে আরো বেশ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয় অনুমোদনের অপেক্ষায় রয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সবুজ সংকেত মিললেই একে একে উক্ত ৮টি’র অনুমোদন দেয়া হবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবের রুটিন দায়িত্বে থাকা অতিরিক্ত সচিব মো. মহিউদ্দীন খান বুধবার এ তথ্য নিশ্চিত করেন। অনুমোদন পাওয়া ২টি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা হিসেবে আছেন ঢাকা আহছানিয়া মিশনের সভাপতি কাজী রফিকুল আলম। ঢাকা আহছানিয়া মিশনের অধীনে পরিচালিত রাজধানীর তেজগাঁও এলাকায় প্রতিষ্ঠিত আহছানউল্লাহ ইউনিভার্সিটি অব প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়টি ইতোমধ্যে সুনাম অর্জন করায়, রাজধানীর বাইরে খুলনা ও রাজশাহীতে তাদের আরো দু’টি বেসরকারি বিশ্ববিদ্যালয় পরিচালনা অনুমোদন দেয়া হলো বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here