মেধামী শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি দিল ‘দ্যা স্কলারস ফোরাম’

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ‘দ্যা স্কলারস ফোরাম’আয়োজিত ২০১৭ সালের বৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৮ মে) রাজধানীর সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

স্কলারস ফোরামের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আবুল বাশারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক ভিসি প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক নয়াদিগন্তের সাহিত্য সম্পাদক কবি জাকির আবু জাফর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মু রফিকুল ইসলাম, ‘দ্যা স্কলারস ফোরাম’ এর সাবেক পরিচালক শেখ এনামুল করিম প্রমুখ।

বৃত্তিপ্রদান ও সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষা প্রত্যেকটি মানুষের একটি মৌলিক অধিকার। জীবনকে সুন্দর ও অর্থবহ করে গড়ে তোলার লক্ষ্যে তার অন্তর্নিহিত গুণাবলীর সর্বোত্তম বিকাশ ঘটানোই শিক্ষার স্বরূপ।

প্রধান অতিথির বক্তব্যে মাহমুদ হাসান বলেন, এ যুগের ছাত্রছাত্রীদের বিশ্লেষণ শক্তি ও মাথার মেমোরি ইউটিলাইজ করার মাধ্যমে বেড়ে উঠতে হবে। পাশাপাশি মহাগ্রন্থ আল কোরআন ব্যাখ্যাসহ অধ্যায়ন করতে হবে। বাচ্চাদের ওপর সবচেয়ে অভিভাবকদের বেশি যত্নবান হতে হবে।

সভাপতির বক্তব্যে স্কলারস ফোরামের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আবুল বাশার মেধাবী শিক্ষার্থীদের মেধার পাশাপাশি নৈতিক শিক্ষার ওপর গুরুত্ব দেওয়ার আহ্বান জানান। শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্কলারস ফোরামের সদস্য সচিব তোফাজ্জল হোসেন বলেন, এখনই সময় ভালো ভাবে পড়াশোনা করে, লক্ষ্য-উদ্দেশ্য ঠিক করার মাধ্যমে পরিকল্পনা অনুযায়ী সামনের দিকে এগিয়ে যাওয়ার।

দ্যা স্কলারস ফোরামের এ বছরের বৃত্তি পরীক্ষায় রাজধানীর বিভিন্ন প্রতিষ্ঠান থেকে তৃতীয় শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ২৫শ শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্য থেকে তিনটি গ্রেডে ১৫২ জনকে বৃত্তি প্রদান করা হয়।