ইউপি নির্বাচনের খবর

88
ইউপি নির্বাচনের খবর
ইউপি নির্বাচনের খবর

ইউপি নির্বাচনের খবর

ইউপি নির্বাচনের খবর
ইউপি নির্বাচনের খবর

ফরিদপুরের সদর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে।

২৯ মার্চ (বৃহস্পতিবার) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল থেকে ভোটারদের উপস্থিতি ভালো। কোথাও বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

১১টি ইউনিয়নের ১০২টি ভোট কেন্দ্রের ৫১৪টি কক্ষে ভোটাধিকার প্রয়োগ করছেন ২  লাখ ৯০৩ জন ভোটার। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৭ জন প্রার্থী, সংরক্ষিত নারী সদস্য পদে ১১৩ জন প্রার্থী এবং সদস্য পদে ৩২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

এদিকে, কড়া নিরাপত্তার মধ্য দিয়ে পটুয়াখালীর কলাপাড়া ও দুমকী উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ চলছে।

সকাল ৮টা থেকে প্রতিটি ইউনিয়নে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে। জেলা প্রশাসন নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে প্রতিটি ইউনিয়নে আটজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে। সহিংসতা এড়াতে র‌্যাবের এবং পুলিশের টহল অব্যাহত রয়েছে।

কলাপাড়া উপজেলার ধানখালী, চম্পাপুর, বালিয়াতলী, মিঠাগঞ্জ, ডাবলুগঞ্জ ইউনিয়ন পরিষদের এবং দুমকী উপজেলার লেবুখালী ও শ্রীরামপুর ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ সব ইউনিয়নে ৭৪ হাজার ১৭২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

আজ দেশের ইউনিয়ন পরিষদ, উপজেলা, পৌরসভা ও সিটি করপোরেশনসহ স্থানীয় সরকারের ১৩৩টি প্রতিষ্ঠানে ভোট গ্রহণ চলছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ৪৭টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন, ৭২টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে উপ-নির্বাচন/স্থগিত নির্বাচন, একটি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন, চারটি পৌরসভায় সাধারণ নির্বাচন, সাতটি পৌরসভায় বিভিন্ন পদে উপ-নির্বাচন/স্থগিত নির্বাচন এবং খুলনা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের একটি করে সাধারণ ওয়ার্ডের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।