গাজীপুরে সাত মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ

0
10

গাজীপুরে সাত মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ১০ জনের মধ্যে সাত প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার। এছাড়া অন্য দুই জনের মনোনয়ন স্থগিত এবং একজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রোববার দুপুরে গাজীপুরের রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয়ে সিটি নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ তথ্য জানানো হয়।

বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম, বিএনপির মো. হাসান উদ্দিন সরকার, জাসদের মো. রাশেদুল হাসান রানা, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন, বাংলাদেশ ইসলামী ফন্টের মো. জালাল উদ্দীন, স্বতন্ত্র প্রার্থী এস এম সানাউল্লাহ এবং স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই উপলক্ষে প্রার্থী এবং তাদের সমর্থকদের ভিড় রয়েছে রিটার্নিং অফিসারের কার্যালয়ে। সকাল থেকেই উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয় বঙ্গতাজ অডিটোরিয়ামের আশেপাশ এলাকা। রোববার সকাল থেকে বঙ্গতাজ অডিটোরিয়ামে সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার অস্থায়ী কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডলের নেতৃত্বে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদের মনোননয়পত্র বাছাইয়ের কাজ শুরু হয়।

দুপুরে রিটার্নিং কর্মকর্তা ১০ মেয়র প্রার্থীদের মধ্যে ৭ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেন। যথাযথ কাগজ না থাকায় মেয়র প্রার্থী ইসলামী ঐক্যজোটের ফজলুর রহমান এবং বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির রুহুল আমিনের প্রার্থীতা স্থগিত করা হয়। এছাড়া স্বতন্ত্র প্রার্থী আফসার উদ্দিনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

এ নির্বাচনে মেয়র প্রার্থী ১০ জন, সাধারণ কাউন্সিলর ২৯৪ জন ও ৮৭ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। সোমবার বিকাল পর্যন্ত দুই দিনব্যাপী মনোনয়নপত্র যাচাই-বাছায়ের কাজ চলবে। গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়পত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৩ এপ্রিল। আগামী ১৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।