ছত্রভঙ্গ বিএনপির বিক্ষোভ, ধাওয়া-পাল্টা ধাওয়া

36

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর পল্টন বায়তুল মোকাররম মসজিদের সামনে বিক্ষোভ মিছিল বের করেন দলটির নেতাকর্মীরা। সোমবার দুপুর দুইটার দিকে বের হওয়া বিক্ষোভ মিছিলটি কিছুদূর এগোতেই ছত্রভঙ্গ করতে পুলিশ তাদের ওপর চড়াও হয়। এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

এ সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বাংলা টিভির রিপোর্টার আরমান কায়েস ও তার ক্যামেরাম্যানকেও লাঞ্ছিত করা হয় বলে তার সহকর্মী সাংবাদিকদের অভিযোগ। বিএনপি নেতাকর্মীদের ছোড়া ইটের আঘাতে পুলিশের মতিঝিল জোনের এডিসি শিবলী নোমানসহ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। পুলিশের একটি গাড়িও ভাঙচুর করা হয় বলে জানায় দায়িত্বরত এক পুলিশ সদস্য। ধাওয়া-পাল্টা ধাওয়া চলাকালে পুরানা পল্টন এলাকা যান চলাচল বন্ধ হয়ে যায়। মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করে।কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে গতকাল নতুন কর্মসূচি ঘোষণা করে দলটি।ঘোষিত ওই কর্মসূচির আওতায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আজ বিক্ষোভ মিছিল বের করে।

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শিবলী নোমান জানান, বিএনপির নেতাকর্মীরা রাস্তা বন্ধ করে মিছিল নিয়ে যাচ্ছিল। পুলিশ সরিয়ে দিতে গেলে তারা ইট-পাটকেল নিক্ষেপ করে।এ সময় পুলিশও তাদের ধাওয়া করে। ঘটনাস্থল থেকে বেশ কয়েকজন আটক করা হয়। তাদের পল্টন থানায় পাঠানো হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে আটকের সংখ্যা ও নাম পরিচয় জানাতে পারেননি তিনি।