খালেদার অবস্থা ভাল নয় ওষুধে কাজ করছে না, আন্দোলন চালিয়ে যেতে বলেছেন: ফখরুল

26

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দলীয় নেতা-কর্মী ও দেশবাসীকে সাহস ও ধৈর্যের সঙ্গে আন্দোলন চালিয়ে যেতে বলেছেন। খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভাল নয়, মেডিকেল বোর্ডের দেওয়া ওষুধও কোন কাজ করছে না। এ অবস্থায় তিনি গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা করাতে চান।

শনিবার বিকেলে পুরান ঢাকার বিশেষ কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করার পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।

কারাগার থেকে বেরিয়ে মির্জা ফখঝরুল ইসলাম সাংবাদিকদের আরও জানান, খালেদা জিয়ার শারীরিক অবস্থা আরও খারাপের দিকে গেলে সব দায় সরকারকেই নিতে হবে।
এর আগে বেলা সাড়ে তিনটার দিকে কারা ফটকে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান। পরে বেশকিছুক্ষণ অপেক্ষার পর তারা কারাগারের ভিতরে যাবার অনুমতি পান।

এর আগে গত ১৯ এপ্রিল খালেদা জিয়ার সঙ্গে দেখা কেরতে গিয়ে কারা ফটক থেকেই ফিরে এসেছিলেন এই তিন নেতা।খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বেশ কিছুদিন ধরেই উদ্বেগ জানিয়ে আসছেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা। এ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার অনুমতি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করতেও যান বিএনপি নেতারা।দুর্নীতির দণ্ড মাথায় নিয়ে গত ৮ ফেব্রুয়ারি কারাগারে যান খালেদা জিয়া। তিনি দীর্ঘদিন ধরে হাত-পা,মেরুদণ্ড ও ঘাড়ের ব্যথার পাশাপাশি চোখের সমস্যাতেও ভুগছেন।

গত ৭ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ৪ সদস্যের মেডিকেল বোর্ডের সুপারিশের ভিত্তিতে খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নেওয়া হয়েছিলো।