আজ বিকেলে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

42

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌদি আরব, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া সফর পরবর্তী সংবাদ সম্মেলন আজ বুধবার অনুষ্ঠিত হবে। বিকেল ৪টায় গণভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। গত সোমবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন।

গত শুক্রবার ‘গ্লোবাল সামিট অব উইমেন’ সম্মেলনে যোগ দিতে অস্ট্রেলিয়া যান শেখ হাসিনা। সেখানে সিডনি আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসি) ‘গ্লোবাল উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮’ গ্রহণ করেন এবং অনুষ্ঠিত প্রীতিভোজে যোগ দেন।

শেখ হাসিনা শনিবার অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের সঙ্গে তাঁর বাসভবনে দ্বিপাক্ষিক বৈঠক করেন। ভিয়েতনামের ভাইস প্রেসিডেন্ট ড্যাং থাই নগক থিন এবং অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ প্রধানমন্ত্রীর সঙ্গে হোটেল ইন্টারকন্টিনেন্টাল সিডনিতে সাক্ষাৎ করেন। দেশটিতে তিন দিনের সরকারি সফর শেষে গতকাল রোববার রাত ১২টা ৫০ মিনিটে তিনি দেশে ফিরে আসেন।

এর আগে বাদশাহ সালমান বিন আবদুল আজিজের আমন্ত্রণে যৌথ সামরিক মহড়া ‘গাল্ফ শিল্ড-১’ এর সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে গত ১৫ এপ্রিল সৌদি আরবে যান প্রধানমন্ত্রী। সৌদিতে সংক্ষিপ্ত সফর শেষে কমনওয়েলথ সম্মেলনে যোগ দিতে যুক্তরাজ্যের লন্ডন যান প্রধানমন্ত্রী।
সৌদি আরব ও যুক্তরাজ্য সফর শেষে গত ২৩ এপ্রিল দেশে ফিরে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।