শক্তিমানের শেষকৃত্য থেকে ফেরার পথে দুর্বৃত্তের গুলিতে নিহত ৫, গুলিবিদ্ধ ৭

0
41

গুলিতে নিহত রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) সহ-সভাপতি অ্যাডভোকেট শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠান থেকে ফেরার পথে গাড়িবহরে দুর্বৃত্তদের হামলায় অন্তত ৫ জন নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন আরো কমপক্ষে ৭ জন ।

আজ শুক্রবার দুপুর দেড়টার দিকে উপজেলার বেতছড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

সূত্রটি জানান, নিহতদের মধ্যে সম্প্রতি নতুনভাবে গঠিত গণতান্ত্রিক ইউপিডিএফ এর প্রধান তপন জ্যোতি চাকমা বর্মাও রয়েছে। নিহত অপর ৪ জন হলেন, মহালছড়ি যুব সমিতির সুজন চাকমা, তুজিম চাকমা ও ড্রাইভার রাশেল।আরেক জনের পরিচয় পাওয়া যায়নি।গুলিবিদ্ধদের উদ্ধার করে খাগড়াছড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে।

নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ জানিয়েছেন, হতাহতদের ব্যাপারে সরেজমিনে দেখতে রাঙামাটি সদর সার্কেলের এডিশনাল এসপি মোঃ জাহাঙ্গীর এর নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে রওয়ানা দিয়েছে। তারা ফিরে আসলে বিস্তারিত জানা যাবে। রাঙ্গামাটি পুলিশ সুপার মোঃ আলমগীর কবির এই ঘটনার কথা নিশ্চিত করে ৪ জন নিহত হওয়ার খবর জানিয়েছেন।

উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবার সকালে অফিসে যাওয়ার পথে শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনার এখনও পর্যন্ত কাউকে আটকের খবর পাওয়া যায়নি।অ্যাডভোকেট শক্তিমান চাকমা ২০১০ সালে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি থেকে বেরিয়ে গিয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এম এন লারমা) নামে গঠিত নতুন দলে যোগ দেন। সংস্কারপন্থি এই নেতা ছিলেন ওই সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি।