গাজীপুর সিটি নির্বাচন স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করবে ইসি

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার সকালে আগারগাঁওস্থ নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এ তথ্য জানান। সেখানে ‘গণমাধ্যমে নির্বাচনী সংবাদ, ফলাফল সংগ্রহ ও প্রচার বিষয়ক নীতিমালা প্রণয়ন’ শীর্ষক মতবিনিময় করছে ইসি।

ইসি সচিব বলেন, ‘গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত হয়েছে। এজন্য করণীয় নিয়ে মঙ্গলবার বিকেলে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করা হবে।’

উল্লেখ্য, গত রোববার গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। একইসঙ্গে সাভারের শিমুলিয়া ইউনিয়ন পরিষদের ছয়টি মৌজাকে গাজীপুর সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত করা গেজেট এবং গাজীপুর সিটি নির্বাচন সংক্রান্ত তফসিল কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

এরপর এই আদেশের বিরুদ্ধে গতকাল সোমবার গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার আপিল করেন। হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলমও আপিল করবেন বলে সাংবাদিকদের জানিযেছেন।