কোটা থাকবে না তবে গেজেট প্রকাশে কিছুটা দেরি হতে পারে: কাদের

0
43

কোটার বিষয়টি প্রধানমন্ত্রী ফয়সালা করে দিয়েছেন। তার কথার প্রতি সবার বিশ্বাস রাখা উচিত বলে মন্তব্য করেছেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।রোববার সচিবালয়ে কোটা সংস্কার ইস্যুতে আন্দোলনকারীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, কোটা থাকবে না। কিন্তু গেজেট প্রকাশে কিছুটা দেরি হতে পারে। কারণ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী, অনুন্নত জেলা, মুক্তিযোদ্ধা, নারী কোটাগুলো আছে। সব বিষয় নিয়ে একটি সমন্বিত কিছু করার চিন্তা-ভাবনা হচ্ছে। তাছাড়া, প্রধানমন্ত্রী বিদেশেও ছিলেন। তবে, তাতে প্রক্রিয়া থেমে নেই।

সেতু মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী কথা দিয়ে কখনও তার খেলাপ করেন না। তিনি সংসদে যা বলেছেন তার গেজেট প্রকাশের জন্য আন্দোলন, হুমকি, এসব সমীচীন হচ্ছে না। আমি ছাত্র সমাজকে বলবো, তাদের ন্যায়সঙ্গত দাবির ব্যাপারে সরকার খুবই সহানুভূতিশীল এবং সক্রিয়। যৌক্তিক সমাধানের সবরকম প্রয়াস অব্যাহত রয়েছে। তাই তাদেরকে বলবো, ধর‌্য ধরতে।

তিনি আরও বলেন, অনতিবিলম্বে ছাত্ররা সমাধান পেয়ে যাবেন। এ নিয়ে আন্দোলন, পরীক্ষা, ক্লাস বর্জন করা, এমনিতেই অনেক ক্ষতি হচ্ছে। আশা করি তারা ক্যাম্পাসে ফিরে যাবেন। প্রধানমন্ত্রীর কথা এদিক-সেদিক হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here