এবার ঈদ ভোগান্তি সহনীয় পর্যায়ে থাকবে: সেতুমন্ত্রী

এবারের ঈদযাত্রা হয়তো ভোগান্তিমুক্ত হবে না, তবে তা সহনীয় পর্যায়ে থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়া অংশের মেঘনা সেতু এলাকায় আসন্ন ঈদযাত্রা নির্বিঘ্ন করা ও টোল প্লাজা ব্যবস্থাপনা নিয়ে সংশ্লিষ্ট স্টেক-হোল্ডারদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

রাজধানী ঢাকার সঙ্গে দেশের বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের সড়ক পথে যোগাযোগের একমাত্র মাধ্যম ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। আমদানি-রপ্তানি বাণিজ্য,পণ্য পরিবহন ছাড়াও দেশের লাইফলাইন খ্যাত এই মহাসড়ক দিয়ে যাতায়াত করে দেশের প্রায় ১৭ জেলার মানুষ। তবে গত কয়েক মাসের ধারাবাহিক যানজটে কার্যত অচল হয়ে পড়া এই মহাসড়কের যানজটের তীব্রতা এবার সব রেকর্ড ছাড়িয়ে গেছে।তাই ঈদ আসন্ন হওয়ায় যানজট নিয়ে চিন্তার রয়েছেন যাত্রীরা। তবে প্রশাসনের পক্ষ থেকে পরিস্থিতি স্বাভাবিক থাকার কথা বলা হচ্ছে। এমতাবস্থায় আজ সকালে মহাসড়কের সার্বিক অবস্থা পরিদর্শন করেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, আগামী ঈদে ভাঙ্গা রাস্তার জন্য যাতে ঘরমুখো মানুষের ভোগান্তি না হয় সে জন্য জুন মাসের ৮ তারিখের মধ্যে রাস্তা মেরামতের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। দরকার হলে দিনের পাশাপাশি সারা রাতও মেরামত কাজ চলবে।

এক্সেল লোড স্টেশনের দুর্নীতির কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ঈদের সময় টোল সংক্রান্ত ভোগান্তি বা দুর্নীতির তথ্য পেলে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।এ ছাড়া ঈদের আগের চারদিন আর পরের চারদিন ২৪ ঘণ্টা সিএনজি স্টেশন চালু আর উল্টা পথে ভিআইপি আসলে তাদের আটকে দেওয়ার পরামর্শ দেন সেতুমন্ত্রী।

এ সময় সংসদ সদস্য নাসিম ওসমান, সংসদ সদস্য লিয়াকত আলী খোকা,সংসদ সদস্য সুবিদ আলী ভূইয়া, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুসহ নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ ও কুমিল্লার জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট সবাই উপস্থিত ছিলেন