ভারতের সঙ্গে বাংলাদেশ সরকারের ভালো সম্পর্ক দেখলেই বিএনপির বুক কাঁপেঃ হাছান মাহমুদ

বিএনপির পাকিস্তান প্রীতির কারণে ভারতের সঙ্গে বাংলাদেশ সরকারের ভালো সম্পর্ক দেখলেই বিএনপির বুক কাঁপে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (২৮ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ভারতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডক্টর অব লিটারেচার (ডি-লিট) প্রদান করায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আলোচনা সভায় তিনি একথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘আমাদের প্রতিবেশী ভারতের সঙ্গে বাংলাদেশ সরকারের সম্পর্ক গভীর হলে বিএনপির বুক কাপে। বাংলাদেশের প্রধানমন্ত্রী ও ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক হলে আপনাদের (বিএনপি) বুক কাপে কেন? প্রধানমন্ত্রী ভারত সফরে যাওয়ার পর বিএনপি সকাল-বিকাল ঘনঘন সংবাদ সম্মেলেন করে প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে চেঁচামেচি করেছে।’

‘আমার জিজ্ঞাসা আপনাদের বুকটা কাঁপে কেন? আপনাদের বুক কাঁপে কারণ, এখনো পাকিস্তানি ভাব ধারা থেকে বেরিয়ে আসতে পারেননি। বাংলাদেশের সঙ্গে ভারতের সর্ম্পক ভালো হলে পাকিস্তানের যেমন বুক কাঁপে, তেমনি বিএনপিরও বুক কাপে’- বলেন হাছান মাহমুদ।

বিএনপি ভোট থেকে পালানোর পথ খুঁজছে দাবি করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, বিএনপি ভোট থেকে পালানোর জন্যই এখন নানা রকম কথাবার্তা বলছে, পালিয়ে যাওয়ার পথ খুঁজছে। দয়া করে ভোট থেকে পালাবেন না, এবার সংসদ নির্বাচন থেকে পালিয়ে গেলে আগামীতে দেশ থেকেও পালিয়ে যেতে হবে।

বিএনপিকে জনগণের কাছে যাওয়ার পরামার্শ দিয়ে হাছান বলেন, বিএনপি নেতাদের কাজ সকাল-বিকাল মিথ্যাচার করা। একজন নেতা সকাল ও বিকেলে সংবাদ সম্মেলন করে মিথ্যাচার করে। আর কিছু নেতারা বিভিন্ন কূটনীতিকদের কাছে গিয়ে নালিশ করে।
আমি আপনাদের বলব, কূটনীতিকদের কাছে নালিশ না করে জনগণের কাছে যান। অতীত কর্মকাণ্ডের কারণে ক্ষমা চান। জনগণ চাইলে আপনাদের ক্ষমা করে দিতে পারে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, চিত্র নায়িকা অরুনা বিশ্বাস, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা।