রাজশাহী, সিলেট, বরিশাল সিটিতে ভোট ৩০ জুলাই

39
Election Commission Bangladesh-বাংলাদেশ নির্বাচন কমিশন
Election Commission Bangladesh-বাংলাদেশ নির্বাচন কমিশন

রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনে ৩০ জুলাই ভোট করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। আগারগাঁওস্থ নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে মঙ্গলবার সাংবাদিকদের এ তথ্য জানান প্রধান নির্বাচন কমিশন (সিইসি) কেএম নূরুল হুদা। এ সময় চার নির্বাচন কমিশনার ও ইসি সচিব উপস্থিত ছিলেন।

সিইসি বলেন, ‘রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ সময় ২৮ জুন। যাচাই-বাছাই হবে ১ ও ২ জুলাই।’

তিনি আরও বলেন, ‘মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত। আর ভোটগ্রহণ করা হবে ৩০ জুলাই।’ ১৩ জুন এই তিন সিটির নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানান সিইসি।

এই তিন সিটি করপোরেশনেই ভোট হয়েছিল ২০১৩ সালের ১৫ জুন। তবে তিন সিটিতে প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে ভিন্ন ভিন্ন তারিখে। মেয়াদ শেষের আগের ছয় মাসের মধ্যে এসব সিটিতে নির্বাচনের আইনি বাধ্যবাধকতা রয়েছে।

এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশনের প্রথম সভা হয় ২০১৩ সালের ৬ অক্টোবর। এ সিটির মেয়াদ পূর্ণ হবে আগামী ৫ অক্টোবর; নির্বাচনের দিন গণনা শুরু হয়েছে ৯ এপ্রিল।

সিলেট সিটির প্রথম সভা হয় ২০১৩ সালের ৯ অক্টোবর। এ সিটির মেয়াদ পূর্ণ হবে আগামী ৮ অক্টোবর, ১১ এপ্রিল নির্বাচনের দিন গণনা শুরু হয়েছে।

বরিশাল সিটির প্রথম সভা হয় ২০১৩ সালের ২৪ অক্টোবর। এ সিটির মেয়াদ পূর্ণ হবে আগামী ২৩ অক্টোবর। নির্বাচনের দিন গণনা শুরু হয়েছে ২৭ এপ্রিল।
চলতি বছরের ডিসেম্বর অথবা আগামী জানুয়ারির মাঝামাঝি সময়ে সংসদ নির্বাচন হবে বলে জানান প্রধান নির্বাচন কমিশনার।