ঢাকা মহানগর উত্তর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

35

ঢাকা মহানগর উত্তর বিএনপির ২৫টি থানায় ১২১ সদস্যের পূর্ণাঙ্গ থানা কমিটি এবং ৫৮টি ওয়ার্ডে ৭১ সদস্যের পূর্ণাঙ্গ ওয়ার্ড কমিটি অনুমোদন দেয়া হয়েছে। আংশিক কমিটি ঘোষণার এক বছর দেড় মাস পরে পূর্ণাঙ্গ কমিটি পেল ঢাকা মহানগর উত্তর বিএনপি।

ঢাকা মহানগর উত্তর বিএনপির দপ্তর সম্পাদক এ বি এম এ রাজ্জাক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে রবিবার রাতে এ কমিটি ঘোষণা করা হয়। থানা ও ওয়ার্ডের পূর্ণাঙ্গ কমিটি উত্তরের সভাপতি ও সাধারণ সম্পাদক অনুমোদন করেছেন বলে উল্লেখ করা হয়েছে।

২০১৭ সালের ১৯ এপ্রিল ঢাকা মহানগরকে দুই ভাগে বিভক্ত করে উত্তর ও দক্ষিণের আংশিক কমিটি অনুমোদন দিয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

উত্তরের সভাপতি করা হয় এম এ কাইয়ুম ও সাধারণ সম্পাদক করা হয় আহসান উল্লাহ হাসানকে। আর দক্ষিণের সভাপতি করা হয় হাবিব উন নবী খান সোহেলকে এবং উত্তরের সভাপতি করা হয় কাইয়ুমকে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রত্যেক থানা কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে মহানগর কমিটির সহসভাপতি ও যুগ্ম সম্পাদকের পদ মর্যাদা এবং একইভাবে ওয়ার্ড সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে থানা কমিটির সহসভাপতি ও যুগ্ম সম্পাদকের মর্যাদা লাভ করবেন।