খালেদা জিয়াকে আবার বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়া হচ্ছে

29

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা ‘মাইল্ড স্ট্রোক’ বলে সন্দেহ প্রকাশ করার পরদিনই স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদা জিয়াকে ফের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হচ্ছে।

বিএনপি চেয়ারপারসনকে রবিবারই কারাগার থেকে হাসপাতালে নেওয়া হচ্ছে বলে আইনমন্ত্রী আনিসুল হক সচিবালয়ে সাংবাদিকদের জানিয়েছেন।

শনিবার খালেদার ব্যক্তিগত চিকিৎসকরা দেখে এসে বলেছিলেন, গত ৫ জুন বিএনপি চেয়ারপারসনের ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছিল বলে তারা ধারণা করছেন। সেই কারণে তিনি পড়ে গিয়েছিলেন।

৭৩ বছর বয়সী দলীয় চেয়ারপারসনের শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করে তাকে বেসরকারি ইউনাইটেড হাসপাতালে ভর্তির দাবি জানিয়ে আসছে বিএনপি।

সাবেক প্রধানমন্ত্রী খালেদার শারীরিক অবস্থার বিষয়ে সরকার ‘কনসার্ন’ জানিয়ে আইনমন্ত্রী বলেন, “যেসব পরীক্ষা-নিরীক্ষা করে সিদ্ধান্ত নিতে হয় যে মাইল্ড স্টোক হয়েছে কি না, সে ব্যাপারে আজ তাকে বঙ্গবন্ধু মেডিকেল ইউনিভার্সিটিতে নিয়ে যাওয়া হবে বলে আমাকে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন।”

তবে রবিবার কখন খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হবে, সে বিষয়ে কিছু জানাতে পারেননি আইনমন্ত্রী।

চার মাস ধরে কারাবন্দি খালেদাকে এর আগে এপ্রিলের শুরুতে এক্স রে করাতে বিএসএমএমইউতে নেওয়া হয়েছিল। ওই দিনই তাকে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে ফেরত নেওয়া হয়।

পরিত্যক্ত ওই কারাগারে একমাত্র বন্দি হিসেবে রয়েছেন দুর্নীতির মামলায় পাঁচ বছরের দণ্ডপ্রাপ্ত খালেদা।