বিএনপি নাকে খত দিয়ে এসেছে: কামরুল

বিএনপি নেতারা ভারতে গিয়ে নাকে খত দিয়ে এসেছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। তিনি বলেন- বিএনপি ভারতসহ বিভিন্ন দেশে গিয়ে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। দুই দিন আগে বিভিন্ন সংবাদপত্রে দেখবেন, বিএনপির নেতারা ভারত গিয়েছিল। সেখানে গিয়ে নাকে খত দিয়ে এসেছে।

বুধবার (১৩ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় এ কথা বলেন তিনি। সেখানে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য করে খাদ্যমন্ত্রী বলেন, ‘আগামী নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে দলটি।’

এ সময় কামরুল ইসলাম বলেন, ‘১/১১ কুশীলব এখনো সক্রিয়। সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় ১/১১ কুশীলবরা যেভাবে সক্রিয় ছিল। শেখ হাসিনাকে রাজনীতি থেকে মাইনাস করার চেষ্টা করা হয়েছে। ওইসব কুশীলব আবার ষড়যন্ত্রে সক্রিয় রয়েছে। এখন তারা ফর্মুলা দিচ্ছে পরপর দুইবারের বেশি প্রধানমন্ত্রী থাকা যাবে না। বিএনপি এবং ১/১১ এর কুশীলবরা আজকে একাট্টা হয়ে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

তিনি আরও বলেন, ‘বিএনপির সময় ভারতের বিচ্ছিন্নতাবাদীদের জন্যে যে ১০ ট্রাক অস্ত্রের ট্রানজিট দিয়েছিল তখনকার সরকার প্রধান। তারা এমন কাজ আর করবে না বলে নাকে খত দিয়ে এসেছে। বিএনপি ক্ষমতায় এলে ভারত বিরোধিতা করবে না, তারা সংখ্যালঘুদের ওপর নির্যাতন করবে না বলে নাকে খত দিয়ে এসেছে।’