কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন পরিবারের সদস্যরা

26

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন পরিবারের সদস্যরা। শনিবার ঈদের দিন দুপুর সোয়া ২টার পরে নাজিম উদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে পরিবারের ২০ সদস্য দেখা করেন।

খালেদা জিয়ার সঙ্গে কিছু সময় কাটিয়ে বিকেল ৪টার দিকে বের হয়ে যান তাঁরা। তবে কারাগার থেকে বেরিয়ে তারা কারো সঙ্গে কথা বলেননি।

এর আগে দুপুর ১২টার দিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে কেন্দ্রীয় নেতারা চেয়ারপারসনের সঙ্গে দেখা করতে গিয়ে পুলিশের অনুমতি না পেয়ে ফিরে আসেন।

এরপর খালেদা জিয়ার ভাই শামীম এসকান্দার, তাঁর স্ত্রী কানিজ ফাতেমা, মেজো ভাইয়ের স্ত্রী নাসরিন সাঈদ এস্কান্দার, ভাগ্নে সাইফুল ইসলাম ডিউক, তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমানের বোন, চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার, ডা. মামুনুর রহমানসহ মোট ২০ জন ফুল ও বাসায় তৈরি খাবার নিয়ে নাজিম উদ্দিন রোডের পুরাতন কারাগারের সামনে যান।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, সকাল থেকেই তাঁরা খালেদা জিয়ার সঙ্গে দেখা করার প্রক্রিয়া চালান। কারা কর্তৃপক্ষের কাছে আবেদনও করা হয়। সে অনুযায়ী পরিবারের সদস্যদের দেখা করার সুযোগ করে দেওয়া হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছর এবং তারেক রহমানসহ এ মামলার বাকি আসামিদের ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ের পর থেকে খালেদা জিয়াকে পুরান ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।