ওটা জেলখানা,কারো বাসভবন নয় :কাদের

30

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্বজনরা যখনই চাইছেন, তখনই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারছেন। ওটা জেলখানা কারো বাসভবন নয়, যে বিএনপি নেতারা যখন-তখন দেখা করতে পারবেন। আজ সোমবার সচিবালয়ে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের একথা বলেন।

খালেদা জিয়ার চিকিৎসা ইস্যুতে মন্ত্রী বলেন, সিএমএইচ (সম্মিলিত সামরিক হাসপাতাল) হলো সর্বোচ্চ সুযোগ-সুবিধাসম্পন্ন হাসপাতাল। কেন যে তিনি সেখানে চিকিৎসা নিতে চান না তা আমাদের জানা নেই।

তিনি বলেন, আমার এখন সন্দেহ হয় বিএনপি নেতারা খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে চিন্তিত কিনা। আমার তো মনে হয়, তারা খালেদা জিয়ার শারীরিক অবস্থা নয়, রাজনীতি করার ইস্যু খুঁজছেন। তাদের কাছে খালেদা জিয়ার শারীরিক অবস্থা নয়, ইস্যু গুরুত্বপূর্ণ।

কারাবন্দি থাকা অবস্থায় শেখ হাসিনা স্কয়ারে চিকিৎসা নিয়েছিলেন। তবে খালেদা জিয়া কেন ইউনাইটেডে চিকিৎসা নিতে পারবেন না—এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমাদের নেত্রীকে সিএমএইচে চিকিৎসা করানোর সুযোগ পেলে স্কয়ারে নিয়ে যেতাম না।

উল্লেখ্য, পবিত্র ঈদুল ফিতরের দিনে কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি পায়নি দলটির নেতাকর্মীরা। ফলে গত শনিবার কারাফটকের সামনে থেকেই ফিরে যান তারা। আর সাক্ষাতের অনুমতি না দেয়ায় বিএনপির নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন।