সেনাবাহিনীর ওপর খালেদা জিয়ার আস্থা নেই দাবি হাছান মাহমুদের

32

সেনাবাহিনীর ওপর খালেদা জিয়ার আস্থা নেই দাবি হাছান মাহমুদের। তার মন্তব্য, ‘তিনি সাবেক সেনাপ্রধানের স্ত্রী। জীবনের বেশিরভাগ সময়ই কাটিয়েছেন ক্যান্টনমেন্টে। কিন্তু এখন সরকারের পক্ষ থেকে সিএমএইচে চিকিৎসা নিতে বলা হলেও উনি সেখানে যেতে চান না। এতে বোঝা যায়, বাংলাদেশ সেনাবাহিনীর ওপর খালেদা জিয়া ও বিএনপির কোনও আস্থা নেই। সেনাবাহিনীর চিকিৎসকদের ওপরেও আস্থা নেই।’

মঙ্গলবার (১৯ জুন) দুপুরে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে তিনি এসব বলেন। সেখানে আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

ড. হাছান মাহমুদের ভাষ্য, “এতদিন আগামী সংসদ নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানিয়ে এসেছে তারা। আমাদের সাধারণ সম্পাদক (ওবায়দুল কাদের) যখন বললেন, ‘নির্বাচন কমিশন সেনা মোতায়েন প্রয়োজন মনে করলে সরকার সেই বিষয়ে পদক্ষেপ নেবে।’ তখন আবার বিএনপি বললো, ‘আওয়ামী লীগ কেন এর পক্ষে বলছে?’ তখনও তাদের মনে সন্দেহ! সত্যি বলতে তারা খেই হারিয়ে ফেলেছে।”

তিনি সাংবাদিকদের আরও জানান‘বিএনপির হাঁটুতে ব্যথা হয়ে গেছে! তাই তারা কোনও আন্দোলনের ঘোষণা দিয়েও এগোতে পারে না। কারণ এই দল থেকে বলা হচ্ছে, ঈদের পরে আন্দোলন। অবশ্য কোন ঈদ তা তারা বলেন না। এগুলো ২০১০ সাল থেকে শুনে আসছি।’

বিএনপি নেতাদের ভারত সফর প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, “ভারতে গিয়ে তারা বললেন, আমাদের এতদিনের পলিসি ভুল ছিল। ভারতের পক্ষ থেকে বলা হলো, ‘আপনাদের সঙ্গে তো জঙ্গিরা আছে, জামায়াতে ইসলামী আছে।’ এ নিয়ে বিএনপির কোনও বক্তব্য নেই। তারা ভারত থেকে এসে চুপসে গেছে। তাই বিএনপির প্রতি আমার আহ্বান, নির্বাচনকে সামনে রেখে নিজেদের রাজনীতিকে খালেদা জিয়ার অসুস্থতা থেকে বের করে নিয়ে আসুন।”