গাজীপুর নির্বাচনকে বিতর্কিত করতে অযৌক্তিক কথা বলছে বিএনপি: এইচ টি ইমাম

গাজীপুর সিটি নির্বাচনকে বিতর্কিত করতে বিএনপির নেতারা অযৌক্তিক কথা বার্তা বলছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক ইমাম।

সোমবার (২৫ জুন) দুপুরে আগারগাঁওয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার কার্যালয়ে এ বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

সিটি নির্বাচনসহ সব নির্বাচন যাতে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হয় প্রধানমন্ত্রীর এই বার্তা সিইসিকে জানাতেই আওয়ামী লীগের প্রতিনিধিরা এখানে এসেছেন বলেও জানান ইমাম।

তিনি বলেন, গাজীপুর সিটি নির্বাচন সুষ্ঠু এবং গ্রহনযোগ্য করতে সরকার কমিশনকে সবধরনের সহযোগিতা করবে।

গাজীপুর জেলার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদকে প্রত্যাহারের বিএনপির যে দাবি করেছে সে প্রসঙ্গে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বলেন, এসপি হারুনের নামে সুনিদিষ্ট কোন অভিযোগ পাওয়া যায়নি। গাজীপুর যাদের নামে সন্ত্রাসের ওয়ারেন্ট রয়েছে শুধুমাত্র তাদেরকেই তিনি গ্রেফতার করেছেন। বিএনপি জিতলে বলে নির্বাচন সুষ্ঠু আর না জিতলে নির্বাচন সুষ্ঠু হয়নি।

প্রতিনিধি দলে থাকা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া পলিটিক্সনিউজকে বলেন, গতকাল গাজীপুর নির্বাচন নিয়ে বিএনপির নেতারা ইসিতে যে  মিথ্যা অভিযোগ করেছে আমরা তার জবাব দিতে এসেছি।

‘ঢালাওভাবে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে’ বিএনপির এধরণের মিথ্যা অভিযোগের জবাব দেওয়া হয়েছে জানিয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, আসলে বিএনপি’র রাজনৈতিক শেল্টারে যারা অপরাধ করছে এবং ফৌজদারি মামলার আসামি তাদেরকেই গ্রেফতার করেছে পুলিশ। এর বাহিরে কিছু নয়।

৫ সদস্যের প্রতিনিধি দলে আরও ছিলেন সাবেক সচিব রাশিদুল আলম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগে কার্যনির্বাহী কমিটির সদস্য রিজাউল রিয়াজুল কবির কাওসার।