কাদেরকে প্রেম করতেই হবে : ফখরুল

0
111

নির্বাচনকালীন সরকার নিয়ে বিএনপির সঙ্গে প্রেম নয়- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এরকম মন্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, উনাকে (ওবায়দুল কাদের) প্রেম করতেই হবে। প্রেম না হলে রাজনীতি করা যাবে না।

রোববার (২৪ জুন) বিকালে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমি জানি যে, উনি ভালো কবিতা লেখতেন একসময়, তার বেশকিছু কবিতা বেরিয়েছিলো। আমরা জানি যে, ভালো কবিতা তারাই লেখেন যারা প্রেম করেন। প্রেমবিহীন কবিতা হয় না। প্রেম না হলে কিন্তু কবিতা-গল্প-সংস্কৃতি আসে না। প্রেম না হলে তো রাজনীতিও করা যাবে না।

তিনি বলেন, মানুষের প্রতি ভালোবাসা, দেশের প্রতি ভালোবাসা সেটাও করা যাবে না। সুতরাং প্রেম তো করতেই পারে এবং ওবায়দুল কাদের সাহেবকেও প্রেম করতে হবে জনগণের সঙ্গে। কারণ এই দেশটাতো সকলের, কারো পৈত্রিক সম্পত্তি নয়। অবশ্যই জনগণের যে আশা-আকাংখার তাকে করবার জন্য তাদের সে কথাগুলোর উত্তর দিতে হবে।

এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, গাজীপুরে সবগুলো কেন্দ্রে আমরা এজেন্ট নির্ধারিত হয়েছে একজন নয়, তিন-চার জন করে। এখন তারা থাকতে পারবে কিনা এটা তো নির্ভর করবে নির্বাচন কমিশনের নিরপেক্ষতার ওপরে। সরকারি দল জরবদস্তিতে সবাইকে বের করে দেবে কিনা তার ওপরে।

সকল বাঁধা উপেক্ষা করে মঙ্গলবার সকাল বেলাই গাজীপুরের ভোটারদে ভোট কেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়ে বলেন, গাজীপুরের ভোটাররা ভোট দিতে চান এবং তারা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে চান। আমি আপনাদের মাধ্যমে গাজীপুরবাসীকে আহবান জানাতে চাই যে, আপনাদের যে অধিকার, সাংবিধানিক অধিকার, ভোটের অধিকার প্রয়োগ করুন। সমস্ত বাঁধা-বিপত্তি উপেক্ষা করে আপনারা ভোট কেন্দ্রে যান, ভোটকেন্দ্রে সকাল থেকেই যান এবং গিয়ে আপনাদের ভোটের অধিকারকে প্রয়োগ করুন।

একই সঙ্গে নির্বাচন কমিশনের প্রতি আহবান রেখে মির্জা ফখরুল বলেন, আমরা ২৬ তারিখে গাজীপুরের যে নির্বাচন, সেই নির্বাচন যেন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হয়, আমাদের সন্মানিত ভোটার ও নাগরিক তার ভোটাধিকার প্রয়োগ করতে পারেন তার সকল ব্যবস্থা নির্বাচন কমিশন গ্রহণ করবেন। অন্যথায় নির্বাচন কমিশনের পদত্যাগ করা উচিৎ। গাজীপুর নির্বাচনের সঠিক সংবাদ পরিবেশনের জন্য গণমাধ্যমের প্রতি আহবানও জানান তিনি।

ধানের শীষ প্রতীকের প্রার্থী হাসান উদ্দিন সরকার লক্ষাধিক ভোটে বিজয়ী হবে আশাবাদ ব্যক্ত করে বিএনপি মহসচিব বলেন, গাজীপুরের অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে আমরা শতকরা একশ ভাগ আশাবাদী। শতকরা একশভাগ আশাবাদী লক্ষাধিক ভোটে আমরা জয়লাভ করবো। তবে এই নির্বাচনের ফলাফলের ওপর পরবর্তি তিনটি সিটি নির্বাচনে যাওয়া না যাওয়ার সিদ্ধান্ত হতে পারে বলেও জানান মির্জা ফখরুল।

তিনি বলেন, আমরা আগেই বলেছি, গাজীপুর সিটি নির্বাচন ইসির জন্য টেস্ট কেইস। আমরা এই নির্বাচনটি দেখে নিসন্দেহে আমরা বক্তব্য রাখবো।