ইউনিয়ন পর্যায়ে আওয়ামী লীগের বর্ধিত সভা দুই ধাপে

0
224

দুই ধাপে ইউনিয়ন পর্যায়ে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ (২৫ জুন, সোমবার) বিকালে প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ তথ্য জানান।

তিনি বলেন, প্রথম ধাপের বর্ধিত সভা অনুষ্ঠিত হবে ৩০ জুন সকাল ১১ টায়, গণভবনে। এ সভায় অংশগ্রহণ করবে চট্টগ্রাম বিভাগ, সিলেট বিভাগ, রাজশাহী এবং বরিশাল বিভাগের ইউনিয়ন পর্যায়ের দলীয় চেয়ারম্যান, ইউনিয়ন সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ। দ্বিতীয় ধাপে বর্ধিত সভা অনুষ্ঠিত হবে ৭ জুলাই সকাল সকাল সাড়ে ১১ টায়। এই ধাপে অংশগ্রহণ করবে ঢাকা বিভাগ, ময়মনসিংহ বিভাগ, রংপুর বিভাগ ও খুলনা বিভাগের অন্তর্গত ইউনিয়ন সমূহের দলীয় চেয়ারম্যান, সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।

গাজীপুর নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন সরকার নির্বাচনের কোনো প্রকার হস্তক্ষেপ করছে না এবং করবে না।

বিএনপি হুমকি দিয়েছে গাজীপুরে নির্বাচন নিরপেক্ষ না হলে তারা পরবর্তী সিটি কর্পোরেশনগুলো এবং জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করার কথা নিয়ে ভাববে এবং অংশগ্রহণ নাও করতে পারে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, জনগণ মাগুরা এবং ১৫ ফেব্রুয়ারি মার্কা নির্বাচন ভুলে যায়নি। তারা জয়ের গ্যারেন্টি না পেলে অভিযোগ করতেই থাকবে।

বিএনপি বারবার দাবি করছে গাজীপুরের পুলিশ কমিশনারকে প্রত্যাহার করার জন্য, বিষয়টি কিভাবে দেখছেন জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশন গুরুতর অভিযোগ পেলে প্রত্যাহার করত। তারা হয়ত এমন কোন অভিযোগ পায়নি।

আওয়ামী লীগ আয়োজিত এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এবং উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম।