নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করে অগণতান্ত্রিক শক্তিকে আমন্ত্রণ জানাচ্ছে বিএনপি: নানক

31

কেন সাতসকালে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে? নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার মতলব কী বিএনপি’র? তাদের মতলব অগণতান্ত্রিক শক্তিকে আমন্ত্রণ জানানো বলেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

আজ ২৬ জুন সকালে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের আপডেট জানাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন ব্যবস্থার সাথে সরকারের কোনো সম্পর্ক নেই। নির্বাচন অবাধ সুষ্ঠু এবং নিরপেক্ষ হচ্ছে। ২০১৩ সালে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ জয়লাভ করেনি। তখন তো আওয়ামীলীগ হস্তক্ষেপ করেনি। আওয়ামী লীগ কখনো নির্বাচন ব্যবস্থায় হস্তক্ষেপ করে না।

জাহাঙ্গীর কবির নানক বলেন অনেক কেন্দ্রে বিএনপি এজেন্ট নেই একথা সত্যি। আমরা তৃণমূলে কথা বলে এর দুটি কারণ খুজে পেয়েছি। এক, তাদের পার্টির সাংগঠনিক দুর্বলতা। দুই, দলের অভ্যন্তরীণ কোন্দল। গাজীপুরে বিএনপি’র সাবেক মেয়র অ্যাডভোকেট আব্দুল মান্নান বিএনপির প্রার্থী প্রচারণারর জন্য একদিনও মাঠে নামেননি, সেখানে তাদের সাংগঠনিক কোন্দল রয়েছে এবং সে কারণেই তারা অনেক কেন্দ্রে এজেন্টও দিতে পারেনি। বিএনপি চিরায়তভাবে স্বভাববশত মিথ্যা কথা বলছে, মিথ্যা অভিযোগ করছে।

আওয়ামী লীগ আয়োজিত এ সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ