১০ কেন্দ্রের বিএনপি এজেন্টদের বের করে দেওয়া হয়েছে

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট দিয়েছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো. হাসান উদ্দিন সরকার।

ভোটপ্রদান শেষে কেন্দ্র থেকে বের হয়ে ভোট শুরুর সঙ্গে সঙ্গে ১০টি কেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন হাসান উদ্দিন সরকার।

২৬ জুন, মঙ্গলবার সকাল সোয়া ৮টার দিকে নিজ বাসভবনসংলগ্ন ৫৪ নম্বর ওয়ার্ডের আউচপাড়ায় বছিরউদ্দিন উদয়ন একাডেমি স্কুল কেন্দ্রে ভোট দেন হাসান সরকার।

হাসান উদ্দিন সরকার অভিযোগ করে বলেন, ‘ভোট শুরুর সঙ্গে সঙ্গে ১০টি কেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। বেশ কয়েকজন এজেন্টকে আটক করে সাদা মাইক্রোবাসে করে তুলে নিয়ে যাওয়া হয়। এসব অভিযোগের ব্যাপারে রির্টানিং অফিসারকে ফোন দেওয়া হলেও তাকে পাওয়া যায়নি।’

হাসান উদ্দিন সরকার আরও বলেন, ‘জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। শেষ পর্যন্ত লড়ে যাব।’

এরআগে মঙ্গলবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। এরপর হবে ভোট গণনা। তারপর ফলাফল ঘোষণা করবেন রিটার্নিং কর্মকর্তা।

ইতোমধ্যেই সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিভিন্ন কেন্দ্রে অবস্থান নিয়েছেন। সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডে ৪২৫টি ভোটকেন্দ্রে ব্যালট পেপার ও অন্যান্য নির্বাচনী সরঞ্জাম রয়েছে। দলীয় প্রতীকে এবারই প্রথম এই সিটি করপোরেশনে নির্বাচন হচ্ছে। স্থানীয় সরকার নির্বাচন হলেও এর ফল প্রভাব ফেলবে জাতীয় রাজনীতিতে।

সিটি নির্বাচনের মেয়র পদের প্রধান দুই প্রার্থী আওয়ামী লীগের জাহাঙ্গীর আলম ও বিএনপির হাসান উদ্দিন সরকার-দুজনই নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী।