আমরা কথা দিয়েছিলাম, রেখেছি: কাদের

44

আমরা কথা দিয়েছিলাম নির্বাচন নিরপেক্ষ হবে। আমরা কথা রেখেছি। সবার কাছে নেত্রীর ম্যাসেজ ছিল সুষ্ঠু নির্বাচনের। আমরা সে অঙ্গিকার পালন করেছি, বলেছেন ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৬ জুন,২০১৮) বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ছাড়া কেউ নির্বাচন নিয়ে প্রশ্ন করেনি। রেজাল্ট না হাওয়া পর্যন্ত তারা এই ভাঙা রেকর্ড বাজাতে থাকবে। নির্বাচনে ভায়োলেন্সের কোনো অভিযোগ নেই, সহিংসতার প্রমাণ নেই। এ ধরনের কোনো ঘটনা কেউ পাননি। জনগণ শান্তিপূর্ণভাবে ভোট দিয়েছে।

কাদের জানান নির্বাচন কমিশন (ইসি) স্বাধীন ও কতৃত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। সরকার ইসিকে সহযোগিতা করেছে। এই নির্বাচন অনেক বেশি ভোটার সারাদিন উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছে।

কাদের বলেন, যে কেন্দ্রে বিন্দু পরিমাণ অভিযোগ ছিল সে কেন্দ্রগুলোর ভোট স্থগিত করা হয়েছে। ৯টি কেন্দ্র ছাড়া বাকি সবগুলোতে নির্বাচন সুষ্ঠু ও স্বাভাবিক হয়েছে।

তিনি আরও বলেন, বিএনপি নানান অভিযোগ দিয়েছেন বাস্তবে তার ভিত্তি নেই। তারা প্রমাণ করতে পারেনি।

তিনি বলেন, এ নির্বাচনে অনিয়মের কোনো অভিযোগ নেই। সহিংসতার কোনো ঘটনা ঘটেনি। এখন পর্যন্ত কোনো হতাহতের খবর আসেনি। এতে বুঝা যায় নির্বাচন সুষ্ঠু ছিল।