১৪ দলের সভা শুক্রবার, আ.লীগের শনিবার

180

কেন্দ্রীয় ১৪ দলীয় জোটের আলোচনা সভা আগামীকাল শুক্রবার এবং আওয়ামী লীগের বর্ধিত সভা শনিবার অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১৪ দলের আলোচনা সভা শুক্রবার সকাল ১১টায় ধানমন্ডির ৩২ নম্বরে অবস্থিত আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

এতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমসহ সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

অন্যদিকে, আগামী শনিবার সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে দলটি। এতে বলা হয়, দেশের তৃণমূল পর্যায়ের নেতা ও নির্বাচিত দলীয় জনপ্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ এবং রাজশাহী, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগের সব ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, ইউনিয়ন পরিষদের নির্বাচিত দলীয় চেয়ারম্যান, জেলা পরিষদের নির্বাচিত দলীয় সদস্য ও মহানগর ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং দলীয় নির্বার্চিত কাউন্সিলররা এই সভায় উপস্থিত থাকবেন।

জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদেরকে নিজ নিজ জেলা ও মহানগরের অধীন ইউনিয়ন ওয়ার্ডের চেয়ারম্যান, কাউন্সিলর এবং জেলা পরিষদের সদস্যদের নামের তালিকা রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে পাঠানো এবং সংশ্লিষ্ট সবাইকে সঙ্গে নিয়ে যথাসময়ে সভায় উপস্থিত থাকার আহ্বান জানিয়েছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।