নির্দিষ্ট সময়ে বিস্ফোরণ ঘটবে : নজরুল ইসলাম খান

22

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বর্তমান ক্ষমতাসীন সরকার বেগম জিয়াকে চিকিৎসা সেবা তো দিবেই না। তাকে বেঁচে থাকতে ও দেবে না। তাই আমাদের ফাইনাল খেলায় ঠিকে থাকতে হলে আমাদের প্রস্তুতি নিতে হবে।

তিনি বলেন, আপনাদের এটুকু বিশ্বাস করতে হবে। আমাদের অধিকাংশ নেতাকর্মী শহীদ পেসিডেন্ট জিয়াউর রহমানের সাথে রাজনীতি করেছেন, বেগম খালেদা জিয়ার সাথেও আমরা রাজনীতিতে ছিলাম এখনো আছি। ভবিষ্যৎকালেও থাকবো। আমরা রাজনীতি করি, বর্তমান যে শান্তিপূর্ণ আন্দোলন হচ্ছে তাও দলীয় সিদ্ধান্তেই হচ্ছে। আমরা রাজনৈতিকভাবে সিদ্ধান্ত ইতিমধ্যে নিয়েছি। আপনারা অপেক্ষা করুন একটা নির্দিষ্ট সময়ে বিস্ফোরণ ঘটবে।

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) কর্তৃক আয়োজিত গণতন্ত্র, জনগণের অধিকার পুনঃপ্রতিষ্ঠা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবীতে চিকিৎসক সমাবেশে তিনি এসব কথা বলেন।

নজরুল বলেন, আমাদের সমাজে পেশাজীবী মানুষের মধ্যে ডাক্তাররা হয় অধিক ধৈর্যশীল, তারা শান্তিতে ধৈর্যের সাথে চিকিৎসা সেবা দিয়ে থাকে।আজকে তাদের বেদনা, তাদের ক্ষোভ দেখে বুঝা যায় সাধারণ মানুষের মাঝে কতটা ক্ষোভ রয়েছে।

তিনি বলেন, এখন সময় প্রতিবাদের, এখন সময় প্রতিরোধের, এখন সময় বিজয়ের।

সমাবেশের সভাপতিত্ব করেন, অধ্যাপক সিরাজ উদ্দিন আহমেদ। সমাবেশে বক্তারা বলেন, আজকে সর্বোচ্চ বিদ্যাপীঠের ছাত্রীদের লাঞ্ছিত করা হয়। সরকারের শীষ সন্ত্রাসীদের ভি আই পি সেবা দেওয়া হয় খালেদা জিয়ার চিকিৎসা করা হয় না। আমাদের অহিংস্র রবীন্দ্রনাথ আন্দোলনে বেগম জিয়ার মুক্তি হবে না।হাতের বদলে হাত,গুলির বদলে গুলি, কামানের বদলে কামান ব্যবহার করতে হবে। তারা বলেন আমারা কেন্দ্রীয় নেতাদের অপেক্ষারত আপ্নারা সঠিক নেতৃত্ব দিন আমরা বিজয় ছিনিয়ে আনবো।