কোটা আন্দোলনে হামলায় ছাত্রলীগের সম্পৃক্ততা নেই: নৌমন্ত্রী

চলমান কোটা আন্দোলনে ছাত্রলীগের কর্মীরা হামলা করেছে বলে বিশ্বাস করেন না নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। তিনি বলেছেন, কোটা আন্দোলন জামায়াত-শিবির গোপনে করতে পারে। এ হামলার পেছনে তাদের হাত রয়েছে।

শুক্রবার (০৬ জুলাই) সকালে মাদারীপুরে আচমত আলী খান সেতুর সংযোগ সড়ক উদ্বোধন শেষে শাজাহান খান  এসব কথা বলেন।

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে কোটা পদ্ধতি বাতিলের ঘোষণা দিয়েছেন। তিনি এই কোটা পদ্ধতি বাতিলের লক্ষ্যে একটি কমিটি করেছে। কমিটি বিষয়টি যাচাই-বাছাই করে রিপোর্ট দেওয়ার পরই কার্যকর হবে।

কোটা বিষয়ে সমাধান কী তা সময় বলে দেবে মন্তব্য করে মন্ত্রী বলেন, কোটা আন্দোলনের নামে সরকারবিরোধী আন্দোলন হচ্ছে। এই আন্দোলনে হামলার বিষয়ে জামায়াত-শিবিরের হাত রয়েছে। শেখ হাসিনার সরকার যত দিন ক্ষমতায় রয়েছে, তত দিন স্বাধীনতাবিরোধীদের সন্তানদের সরকারি চাকরি হতে দেবে না।

শাজাহান খান বলেন, ভিয়েতনাম, জার্মানিসহ পৃথিবীর কোথাও স্বাধীনতাবিরোধী সন্তানদের চাকরি হয় না। তাই বাংলাদেশেও তাদের চাকরি হবে না।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন, খোয়াজপুর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ আলী মুনশি প্রমুখ।